করোনা আতঙ্কে স্থগিত মুজিববর্ষের ক্রিকেট এবং কনসার্ট

বাংলাদেশ প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষ্যে বিসিবি কর্তৃক আয়োজিত বিশ্ব একাদশ বনাম অবশিষ্ট এশিয়া একাদশের মধ্যকার বিশেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ আপাতত স্থগিত করা হয়েছে। একই সঙ্গে স্থগিত ঘোষণা করা হয়েছে এ উপলক্ষ্যে অনুষ্ঠিতব্য বিশেষ কনসার্টও।

আজ (বুধবার) বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ শুরুর প্রাক্কালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আলোচনা এবং গুঞ্জন- যাই বলা হোক না কেন, আগে থেকেই ছিল। মুজিবর্ষের অনুষ্ঠান যখন সরকারীভাবেই সীমিত করে আনা হয়েছে, জনসমাগমপূর্ণ অনুষ্ঠানগুলো স্থগিত ঘোষণা করা হয়েছে, তখন বিসিবিও যে একই উপলক্ষে বিশেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ এবং কনসার্ট আয়োজন করতে পারবে না, তা প্রায় নিশ্চিতই ছিল।

আগেরদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে আসেন বিসিবি সভাপতি। সেই সাক্ষাতে বিসিবি সভাপতিকে কি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী, সেটা অবশেষে জানা গেলো আজ বিকেলে।

সন্ধ্যে নামার ঠিক আগে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এসে পাপন জানান, ‘আমাদের হাতে দুইটি অপশন ছিলো। ১৮ তারিখে এআর রহমানের যে কনসার্ট, সেটা আমরা ছোট করে করতে পারতাম, পরে সিদ্ধান্ত নিয়েছি যে এটা বড় করে হবে, যেভাবে করার পরিকল্পনা হয়েছিল। তাই আমরা এটাকে এখন পিছিয়ে দিয়েছি। পরিস্থিতির উন্নতি ঘটলে, পরবর্তীতে কোনো একটা সময় আমরা এটা আয়োজন করবো।’

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘এছাড়া ২১ ও ২২ মার্চ যে দুইটি ম্যাচ আছে- সে দুইটি নিয়েও সমস্যা হচ্ছে। যে বিশ্ব তারকারা আসবে তারা সবাই আসতে পারবে কি না, আবার আসলে যথাসময়ে ফিরতে পারবে কি না- এসব বিষয় নিয়েও প্রশ্ন উঠেছে বেশ কিছু।’

তিনি আরও বলেন, ‘তাই আমরা সব দিক বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছি যে, দুইটি আয়োজনই আপাতত পেছানো হচ্ছে। পরে আমরা মাসখানেক সময় দেখে, সব পরিস্থিতি স্বাভাবিক হলে আবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে যে কখন এগুলো করবো।’

Previous articleরূপনগরের বস্তিতে অগ্নিকাণ্ডে প্রভাবশালী মহল জড়িত : মির্জা ফখরুল
Next articleকক্সবাজারে ইয়াবা ব্যবসায়ী শাখাওয়াত সাংবাদিক হতে গিয়ে আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।