বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলাকক্সবাজারে ইয়াবা ব্যবসায়ী শাখাওয়াত সাংবাদিক হতে গিয়ে আটক

কক্সবাজারে ইয়াবা ব্যবসায়ী শাখাওয়াত সাংবাদিক হতে গিয়ে আটক

কায়সার হামিদ মানিক: ইয়াবা ট্যাবলেটসহ আটকের পর কারাগার থেকে বের হয়ে সাংবাদিক হতে এসে ফের আটক হলেন শাখাওয়াত হোসেন ওরফে লিটন (২৬) নামে এক যুবক। কক্সবাজার শহরের ঘোনার পাড়া এলাকা থেকে বুধবার (১১ মার্চ) দুপুর ১ টায় সদর থানা পুলিশ থাকে আটক করেন। একটি প্রতারণা মামলায় সদর থানার এসআই তীথংকর দাশ শাখাওয়াত কে আটক করে বলে জানান। সে টেকনাফ উপজেলার বাহারছড়া দক্ষিণ শিলখালী এলাকার নুরুল কবির ওরফে বাদশার ছেলে। বর্তমানে সে কক্সবাজার শহরের মোহাজের পাড়া এলাকায় বসবাস করে আসছে।
এসআই তীথংকর দাশ বলেন, মঙ্গলবার (১০ মার্চ) রাতে শহরের সমিতি পাড়া এলাকা থেকে একজন ভূয়া সাংবাদিককে চাঁদাবাজি করার সময় গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে জনতা। ওই সময় অপর এক ভূয়া সাংবাদিক শাখাওয়াত হোসেন পালিয়ে যায়। এই ঘটনায় একটি প্রতারণা মামলা দায়ের হয় সদর থানায় । ওই মামলার অন্যতম আসামী শাখাওয়াত হোসেন। গোপন সংবাদের ভিত্তিতে শহরের ঘোনার পাড়া এলাকা থেকে বুধবার দুপুরে তাকে আটক করা হয়েছে। তাকে আটকের পর তার বিষয়ে বিস্তারিত খতিয়ে দেখার সময়; মাদক মামলার তথ্য পাওয়া যায়। ২০১৭ সালে কুমিল্লা জেলা পুলিশে হাতে ২০০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক হয়েছি। যার মামলা নং- ৬২/৫৮৩ জিআর। এই মামলায় দীর্ঘদিন কারাগারে ছিল শাখাওয়াত।
কক্সবাজার সদর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মাসুম খাঁন পূর্বকোণ অনলাইকে বলেন, প্রতারণার মামলায় আটকের পর তার বিরুদ্ধে মাদক মামলার তথ্য পাওয়া গেছে। কক্সবাজার শহরে বিভিন্ন জায়গায় তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। প্রায় তিন মাস ধরে তার বিচরণ শহরে।
রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারে সভাপতি এইচ এম নজরুল ইসলাম বলেন, সাংবাদিকরা অপরাধী নয়। বরং অপরাধীরা নিজেদের আড়াল করতে সাংবাদিকতার নাম ব্যবহার করে। ঠিক তেমন একজন শাখাওয়াত হোসেন লিটন। ইয়াবাসহ আটকের পর কারাগার থেকে বের হয়ে সে কক্সবাজার শহরে অবস্থান নেন। এরপর ভূয়া কিছু অনলাইন মিডিয়ার সাথে নামে বেনামে জড়িয়ে পড়ে আশ্রয়ের জন্য। তার ইয়াবা ব্যবসা পরিচালনা করার জন্য সাংবাদিকতায় নাম লিখাতে চেয়েছিল লিটন। এতে তার কয়েকজন সহযোগিও ছিল সবসময়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments