শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়মতামত, পরামর্শ ও ইশতেহারের সমন্বয় করেই বাজেট প্রণয়ন : কাদের

মতামত, পরামর্শ ও ইশতেহারের সমন্বয় করেই বাজেট প্রণয়ন : কাদের

বাংলাদেশ প্রতিবেদক: জীবন ও জীবিকার বিষয়কে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে গণমুখী ও কল্যাণমুখী বাজেট আগামীকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপিত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় অংশীজনদের মতামত, পরামর্শ ও ইশতেহারের সমন্বয় করেই বাজেট প্রণয়ন করার কথা জানান তিনি।

আজ বুধবার ‘মাস র‌্যাপিড ট্রানজিট এমআরটি লাইন-৫’-এর উত্তরাঞ্চলীয় রুটের চুক্তি অনুষ্ঠানে নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাজেট প্রণয়নের আগে দীর্ঘ সময় নিয়ে অংশীজনদের মতামত, পরামর্শ এবং অর্থনীতিবিদদের অভিজ্ঞতা ও পার্টির ইশতেহারের সঙ্গে সমন্বয় করে বাজেট প্রণয়ন করা হবে।

তিনি বলেন, ‘জীবন ও জীবিকার বিষয়কে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে গণমুখী ও কল্যাণমুখী বাজেট আগামীকাল জাতীয় সংসদে উত্থাপিত করা হবে।’

কাদের বলেন, ‘বাজেট প্রণয়নে পরামর্শ নেওয়া হয় না, বিএনপি মহাসচিবের (মির্জা ফখরুল) এমন মন্তব্য সত্যের অপলাপ।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার মতামত নিয়েই যেকোনো সিদ্ধান্ত গ্রহণ করেন উল্লেখ করে তিনি বলেন, সরকার ও দলের অভ্যন্তরে সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই সিদ্ধান্ত নেন। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র আওয়ামী লীগেই গণতন্ত্র চর্চা হয়ে থাকে।

পদ্মা সেতুর বিষয়ে তিনি বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। আজ সেতুর ৩১তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে সেতুর ৪ হাজার ৬৫০ মিটার দৃশ্যমান হবে।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments