শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়যমুনার চেয়ারম্যান বাবুলকে বনানীতে সমাহিত

যমুনার চেয়ারম্যান বাবুলকে বনানীতে সমাহিত

বাংলাদেশ প্রতিবেদক: যমুনা গ্রুপের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা ও শিল্পপতি নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৪ জুলাই) বাদ জোহর যমুনা ফিউচার পার্ক জামে মসজিদের সামনে জানাজা শেষে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে বনানী কবরস্থানে দাফন করা হয় তাকে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুরুল ইসলাম বাবুল।

গত ১৪ জুন নুরুল ইসলামের করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিনই তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনায় তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়। বিশিষ্ট এ শিল্পোদোক্তার চিকিৎসায় এভার কেয়ারের ডাক্তার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর বাইরে চীনের ৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসাপাতালের ২ জন বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সে পরামর্শ দেন।

তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বর্তমান জাতীয় সংসদের এমপি সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, মেয়ে রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

১৯৪৬ সালের ৩ মে ঢাকার নবাবগঞ্জে জন্মগ্রহণ করেন নুরুল ইসলাম বাবুল। অংশ নেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে। যমুনা গ্রুপের আওতায় গড়ে তোলেন যমুনা স্পিনিং, যমুনা ইলেক্ট্রনিক্স ও মোটরগাড়ি, পেগাসাস লেদারের মতো অন্তত ৪১টি শিল্পপ্রতিষ্ঠান। দৈনিক যুগান্তর এবং টিভি চ্যানেল যমুনা টেলিভিশনের মালিক তিনি।৬ সালের তেসরা মে ঢাকার নবাবগঞ্জে জন্মগ্রহণ করেন নুরুল ইসলাম বাবুল। অংশ নেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে। যমুনা গ্রুপের আওতায় গড়ে তোলেন যমুনা স্পিনিং, যমুনা ইলেক্ট্রনিক্স ও মোটরগাড়ি, পেগাসাস লেদারের মতো অন্তত ৪১টি শিল্পপ্রতিষ্ঠান। দৈনিক যুগান্তর এবং টিভি চ্যানেল যমুনা টেলিভিশনের মালিক তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments