শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়করোনায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আমানুল ইসলাম মারা গেছেন

করোনায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আমানুল ইসলাম মারা গেছেন

বাংলাদেশ প্রতিবেদক: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ কে এম আমানুল ইসলাম চৌধুরী (৮৩) করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন।

সোমবার দুপুর ১টার দিকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে তিনি মারা যান।

তিনি ২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের যোগাযোগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে দায়িত্বপালন করেছেন।

আমানুল ইসলাম চৌধুরী ১৯৫৮ সালে বুয়েট থেকে তড়িৎ প্রকৌশল বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে রাষ্ট্রীয় পুরস্কার লাভ করেন। পাবলিক সার্ভিস কমিশনে প্রকৌশলী বিভাগে পরীক্ষা দিয়ে পুরো পাকিস্তানে প্রথম হন। কর্ম-জীবনে তিনি বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক, পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান, ডেসা’র চেয়ারম্যান ছিলেন। অতিরিক্ত সচিব পদ-মর্যাদায় তিনি অবসর গ্রহণ করেন।

১৯৩৪ সালে বিক্রমপুরের শ্রীনগরের বাড়ৌইখালি গ্রামে তিনি জন্মগ্রহণ করেছিলেন। তার বাবার নাম মৃত হাফিজ উদ্দিন চৌধুরী ও মায়ের নাম আছিয়া খাতুন।

তিনি দেশবরেণ্য শিক্ষাবিদ-বুদ্ধিজীবী ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর ছোট ভাই।

তিনি মৃত্যুকালে এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments