রায়হান হত্যার প্রধান আসামিকে দ্রুত গ্রেফতার করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: সিলেটে পুলিশের হেফাজতে নিহত রায়হান হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। খুব দ্রুতই তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল। শনিবার (২৪ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানিয়েছেন।

এ সময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু পুলিশের প্রতি আহ্বান জানিয়েছিলেন যে তোমরা জনতার পুলিশ হও, তোমরা বাংলাদেশের স্বাধীন মানুষ। এই আহ্বানে সারা দিয়ে আজ সেই জায়গাতেই আসছে পুলিশ। বর্তমান পুলিশ সবকিছুতেই জনগণের আস্থা অর্জন করেছে। শুধু করোনা না দেশের যে কোনো দুর্যোগেই পুলিশ জনগণের পাশে দাঁড়ায়। সম্প্রতি করোনা পরিস্থিতিতে যখন করোনায় মৃত লাশ তার স্বজনরা গ্রহণ করেনি তখন এই পুলিশ মৃত ব্যক্তির লাশ দাফন করেছে। পুলিশের বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ঘটেছে তবে সে ঘটনায় কাউকেই ছাড় দয়া হয়নি। যারাই শৃঙ্খলা ভঙ্গ করেছে তাদেরকেই আইনের আওতায় এনে শাস্তি দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, পুলিশকে আধুনিকায়ন করতে প্রধানমন্ত্রী সবকিছুই করে দিয়েছে। পুলিশ বাহিনীর জন্য নতুন দুটি হেলিকপ্টার কেনা হয়েছে। পুলিশের আধুনিক হাসপাতালসহ আরও নানা সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে টাঙ্গাইল সার্কিট হাউস গার্ড অব অনার গ্রহণ করেন তিনি। পরবর্তীতে ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের কবর জিয়ারত করার কথা রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রীর।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল ৫ সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ গোপালপুর ভূয়াপুর আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, কালিহাতীর সংসদ সদস্য সোহেল হাজারী এবং ঘাটাইল আসনের সংসদ সদস্য আলহাজ আতাউর রহমান খান। এ সময় জেলা উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।