বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেছেন, ‘গত এক সপ্তাহের তুলনায় মশকের প্রাদুর্ভাব কমেছে। আগামী সপ্তাহের মধ্যে মশকের প্রাদুর্ভাব নির্মূল করা হবে।’

সে সময় তিনি বলেন, ‘গত জুন থেকে ডিসেম্বর পর্যন্ত মশারি ছাড়াই মানুষ ঘুমাতে পেরেছেন। মাঝে কিছুটা কিউলেক্স মশার আক্রমণ বেড়েছিল। বর্তমানে তা সহনীয় পর্যায়ে রয়েছে।’

শনিবার (১৩ মার্চ) দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ব্যারিস্টার তাপস বলেন, ‘ঢাকার জলাবদ্ধতা দূর করতে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। ঢাকা সিটির মধ্যের বিভিন্ন খাল, নর্দমা ও জলাশয় পুনঃখনন ও পরিষ্কার করা হচ্ছে। এসব কাজ শেষ হলে আমরা জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাব।’

একইসঙ্গে ঢাকাকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে নানামুখী প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, মেয়র শেখ ফজলে নুর তাপস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানোর পর বেদীর পাশে ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিয়ে মেয়র শেখ ফজলে নুর তাপস ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর সঙ্গে নিহত শহীদদের রূহের মাগফেরাত কামনা করেন।

এসময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সব ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, সিটি কর্পোরেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Previous articleনায়ক ফারুক আইসিইউতে
Next articleপতেঙ্গা সৈকতে জনসম্মুখে কিশোরীকে নির্যাতন, ভিডিও ভাইরাল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।