বাংলাদেশ প্রতিবেদক: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবস্থাপনার দায়িত্ব নির্বাচন কমিশনের কাছেই থাকা উচিত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিইসি কে এম নূরুল হুদা। বরিশালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।
শনিবার (১২ জুন) দুপুর ২টায় বরিশাল সার্কিট হাউসে ‘পৌর এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন সিইসি।
তিনি বলেন, এনআইডি সংক্রান্ত নির্বাচন কমিশনের মতামত প্রতিবেদন আকারে সরকারের কাছে জমা দেওয়া হয়েছে।
এদিকে নির্বাচন কমিশনের বিরুদ্ধে দেশের বিশিষ্ট ৪২ জন নাগরিকের দুর্নীতি অভিযোগের বিষয়ে সিইসি বলেন, অভিযোগকারীদের সরকারি কেনাকাটা আইনের বিষয়ে ধারণা নেই। তাদের সবগুলো অভিযোগ মিথ্যা এবং অসত্য। তাদের অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেন তিনি।
আসন্ন ২১ জুনের নির্বাচন অবাধ, সুষ্ঠু, সুন্দর করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানান সিইসি।
এর আগে বরিশাল সার্কিট হাউসে পৌর এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তিনি।
বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, মেট্রো পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন প্রমুখ।
সভায় বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা অংশ নেন।

Previous articleতিন আসনে নৌকার টিকিট পেলেন যারা
Next articleদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায় বিএনপি: কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।