বাংলাদেশ প্রতিবেদক: সারা দেশে গতকাল থেকে শুরু হয়েছে করোনার গণটিকা দান কর্মসূচি। আজও টিকা নিতে প্রতিটি কেন্দ্রে ভিড় করছেন হাজারো মানুষ। এনআইডি কার্ড নিয়ে দাঁড়িয়েছেন দীর্ঘলাইনে। তবে টিকার স্বল্পতার কারণে অনেকেই টিকা কার্ড পাচ্ছেন না। দীর্ঘ সময় অপেক্ষার পরও মিলছে না কাঙ্ক্ষিত সেই টিকা। ফলে হতাশ হয়েই ফিরে যেতে হচ্ছে তাদের। রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটির বিভিন্ন ওয়ার্ড এবং বিভিন্ন জেলায় এই চিত্র দেখা গেছে।

আজ রোববার সকাল ৯টা বাজতেই রাজধানীর মাতুয়াইলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৫ নম্বর ওয়ার্ডের টিকাকেন্দ্রে কয়েকশ নারী-পুরুষের দীর্ঘলাইন তৈরি হয়।

সকালের বৃষ্টি মাথায় নিয়েই লোকজন টিকা নিতে চলে আসেন। এদিকে রাজধানীর মিরপুর পল্লবীর ২ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টার কেন্দ্রে গিয়ে দেখা যায়, টিকা নেয়ার জন্য বাইরে কয়েকশত লোক দাঁড়িয়ে আছেন। ফজরের নামাজের পর এসে লাইনে দাঁড়িয়েও অনেকেই টিকা পাননি বলে অভিযোগ করেন। এ সময় টিকা না নিয়ে অনেকেই ফেরত যান।

এদিকে রাজধানীর উত্তর-পূর্ব বাড্ডার পূর্বাঞ্চল সড়কের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোররাতে এসে লাইনে দাঁড়ান সদরুল ইসলাম। আজ সকাল ৯টায় টিকাদান শুরুর সময় পুরুষদের লাইনে তার সিরিয়াল নম্বর ছিল ২৭। দীর্ঘ কয়েক ঘণ্টা অপেক্ষার পরও টিকা পাননি তিনি। টিকা না নিয়েই ফিরে যেতে হয়েছে তাকে।

ওদিকে রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন মাদ্রি গ্রাস কনভেনশন সেন্টারে গিয়ে দেখা যায়, আজ সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হলেও সকাল ৬টা থেকেই মানুষ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন। দীর্ঘ ৪ ঘণ্টা ধরে দাঁড়িয়ে থেকেও অনেকে টিকা নিতে পারেননি। তবে বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক এবং প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে। টিকার জন্য লাইনে দাঁড়িয়ে থাকা শেওড়াপাড়ার বাসিন্দা বাদল বলেন, আমি গতকালও লাইনে দাঁড়িয়ে টিকা দিতে পারিনি। আজ সকাল পৌনে সাতটা থেকে দাঁড়িয়ে আছি। লাইন আগাচ্ছে না। জানি না আজও টিকা দিতে পারবো কিনা।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার দেশব্যাপী শুরু হওয়া গণটিকা দানের কর্মসূচিতে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে ২৭ লাখ ৮৩ হাজার ১৭২ জনকে । এর আগে দৈনিক আড়াই লাখ থেকে ৩ লাখ পর্যন্ত প্রথম ডোজ টিকা দেয়ার রেকর্ড ছিল দেশে।

অধিদপ্তর আরও জানায়, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও সিলেট জেলার গণটিকাদানের নারী ও পুরুষের আলাদা হিসাব না আসায় তা মূল তথ্যে যোগ হয়নি। পরবর্তীতে তা প্রতিবেদনে যোগ করে দেয়া হবে। এছাড়া শনিবার নিয়মিত টিকাদান কর্মসূচিতে ৫৩ হাজার ৭৯৮ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

Previous articleগণটিকার নামে গণপ্রতারণা শুরু করেছে সরকার: মির্জা ফখরুল
Next articleনাটোরে পিকআপ উল্টে ৬ জন নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।