শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়ভারত-বাংলাদেশ রেল যোগাযোগ: ‘মিতালী’ এক্সপ্রেস ট্রেন পরীক্ষামূলক চালু হতে পারে ২৬ মার্চ

ভারত-বাংলাদেশ রেল যোগাযোগ: ‘মিতালী’ এক্সপ্রেস ট্রেন পরীক্ষামূলক চালু হতে পারে ২৬ মার্চ

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ ও ভারতের মধ্যে মিতালী এক্সপ্রেস ট্রেন চালুর সম্ভাব্য তারিখ জানাতে ও চলাচলের জন্য বিভিন্ন প্রকল্প স্বচক্ষে দেখতে চিলাহাটি পরিদর্শন করেন রেলপথ বিভাগের সচিব ডা: হুমায়ুন কবির। মিতালী এক্সপ্রেস ট্রেন আগামী ২৬ মার্চ পরীক্ষামূলকভাবে চালু হতে পারে বলেও জানান তিনি।

শুক্রবার সকালে রেলের ক্রেনে করে নীলফামারী থেকে রেলপথ মন্ত্রালয়ের সচিব ডা: হুমায়ুন কবির, জি এম অসিম কুমার তালুকদার, পিডি আব্দুর রহিম, ডিসিও নাছির উদ্দিনকে সাথে নিয়ে সীমান্ত পর্যন্ত রেলপথ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে চিলাহাটি ফিরে রেলওয়ে রেস্ট হাউজে সাংবাদিকের সাথে এক আলোচনা সভায় সচিব বলেন, আগামী ২০ মার্চ ঢাকায় রেলমন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত হবে কবে নাগাদ মিতালী এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু করবে।

চিলাহাটিতে নির্মাণাধীন রেলের অবকাঠামো নির্মাণ প্রকল্পের কাজ, লুব লাইনের কাজ, জমি অধিগ্রহণের প্রকল্পের টাকা ও অন্যান্য প্রকল্পের কাজ বন্ধ হওয়া প্রসঙ্গে সচিব বলেন যে, খুব শিগগিরই একনেক বৈঠকে অনুমোদন পেলে কাজগুলো শুরু হবে। তবে খুব তাড়াতাড়ি অসমাপ্ত কাজগুলো শুরু হওয়ার সম্ভাবনা আছে।

তিনি আরো জানান যে, সবকিছু ঠিক থাকলে ঢাকা থেকে নিউজলপাইগুড়ি পর্যন্ত মিতালী এক্সপ্রেস ট্রেন আগামি ২৬ মার্চ পরীক্ষামূলকভাবে চালু হওয়ার সম্ভাবনা আছে।

এ সময় উপস্থিত ছিলেন চিলাহাটি স্টেশন মাস্টার, রেল ও আরএনবি’র ঊর্দ্ধতন কর্মকর্তাগণ। পরিশেষে রেস্ট হাউসে বাংলাদেশ রেলওয়ের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তিনি বিকেলে ঢাকা ফিরে যান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments