শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকপ্রথমবারের মতো ইউক্রেনে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র হামলা করল রাশিয়া

প্রথমবারের মতো ইউক্রেনে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র হামলা করল রাশিয়া

বাংলাদেশ ডেস্ক: ইউক্রেন যুদ্ধে প্রথমবারের মতো হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে রাশিয়া। ইউক্রেনের একটি অস্ত্রের গুদাম ধ্বংসের জন্য এ ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়। শুক্রবার এ হামলা হয় বলে সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেন যুদ্ধে রাশিয়া তাদের নতুন ধরনের কিনঝাল হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে। শুক্রবার প্রথমবারের মতো ইউক্রেনের পশ্চিমাঞ্চলের একটি অস্ত্রের গুদাম ধ্বংসের জন্য এ ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়।

রাশিয়া এর আগে এ ধরনের নির্ভুল অস্ত্র যুদ্ধে ব্যবহার করেনি। রাশিয়ার সরকারি বার্তা সংস্থা আরআইএ নভোস্তি জানিয়েছে, রুশ কর্তৃপক্ষ প্রথমবারের মতো ইউক্রেন যুদ্ধে কিনঝাল হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো জানিয়েছে, কিনঝাল এভিয়েশন মিসাইল ব্যবস্থার মাধ্যমে হাইপারসনিক এরোব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে ইউক্রেনের একটি বিশাল ভূগর্ভস্থ অস্ত্রের গুদাম ধ্বংস করা হয়ছে। এ অস্ত্রের গুদামে বিপুল সংখ্যক ক্ষেপণাস্ত্র ও বিমানের মাধ্যমে ব্যবহার উপযোগী মারণাস্ত্র ছিল। এ ভূগর্ভস্থ অস্ত্রের গুদামটি ইউক্রেনের ইভানো-ফ্রাঙ্কিভস্ক অঞ্চলের ডেলিয়াটিন গ্রামে অবস্থিত।

সূত্র : আল-জাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments