শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeজাতীয়'নিরপেক্ষতা, প্রতিদ্বন্দ্বিতা ও বিশ্বাসযোগ্যতা না থাকলে সেটিকে নির্বাচন বলা যায় না'

‘নিরপেক্ষতা, প্রতিদ্বন্দ্বিতা ও বিশ্বাসযোগ্যতা না থাকলে সেটিকে নির্বাচন বলা যায় না’

জয়নাল আবেদীন: সুশাসনের জন্য নাগরিক সুজন সম্পাদক দেশের বুদ্ধিজীবী ড. বদিউল আলম মজুমদার বলেছেন প্রত্যেক রাজনৈতিক দলের আদর্শ থাকে, কর্মসূচি থাকে। আর সেটি বাস্তবায়ন করে তারা ক্ষমতায় যায়। ক্ষমতায় যাওয়ার একমাত্র পথ হচ্ছে নির্বাচন। সেই নির্বাচনে সবাই যেন সমান সুযোগ পায় নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীকে এটি নিশ্চিত করতে হবে। কারণ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীরও একটি বড় প্রভাব রয়েছে।

বুধবার সন্ধ্যার পর নগরীর রঙ্গপুর সাহিত্য পরিষৎ হলরুমে সুজনের রংপুর জেলা ও মহানগর শাখা আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ড. বদিউল আলম মজুমদার আরো বলেন, নিরপেক্ষতা, প্রতিদ্বন্দ্বিতা ও বিশ্বাসযোগ্যতা না থাকলে সেটিকে নির্বাচন বলা যায় না। আগামী নির্বাচন নিরপেক্ষ, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও বিশ্বাসযোগ্য হবে এটি সব মানুষের চাওয়া। এটি নিশ্চিত করা গেলে দেশ গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে এগিয়ে যাবে।

যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের প্রটোকল প্রত্যাহার প্রসঙ্গে সুজন সম্পাদক বলেন, বিশ্বের একটি প্রভাবশালী দেশ বাংলাদেশের একটি আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। দেশটি থেকে আমরা তেমন কিছু কিনি না, বরং বিক্রি (রফতানি) করি। তাই দেশটির সঙ্গে সম্পর্ক বজায় রাখা নাগরিকদের স্বার্থের অনুকূলে। ওই দেশে আমাদের অনেক প্রবাসী থাকেন, তারা রেমিট্যান্স পাঠান। এসব বিষয় ভেবে দেখতে হবে। সরকার যেন ভেবে চিন্তে ও বুঝে-শুনে জনগণের কল্যাণে পদক্ষেপ গ্রহণ করে। যা আমাদের জন্য মঙ্গলজনক হয়।

এসময় সুজন রংপুর জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, মহানগরের সভাপতি খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো: নাসিম , সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান,গর্বিত মা- মুশফেকা রাজ্জাক, ড. নাসিমা আক্তার, অ্যাডভোকেট জোবায়দুল ইসলাম বুলেট, সুজন রংপুর বিভাগের সমন্বয়কারী রাজেশ দে রাজুসহ অন্যান্য সুজনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments