বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeপ্রশাসনর‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মাহাবুব আলম

র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মাহাবুব আলম

বাংলাদেশ প্রতিবেদক: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপারেশনস) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন কর্নেল মাহাবুব আলম। তিনি কর্নেল কামরুল হাসানের স্থলাভিষিক্ত হলেন।

আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বুধবার দুপুরে নতুন এডিজি হিসেবে কর্নেল মাহাবুব আলম বিদায়ী এডিজি কামরুল হাসান থেকে দায়িত্ব বুঝে নিয়েছেন। বিদায়ী এডিজি কামরুল হাসান পদোন্নতি পেয়ে নিজ বাহিনীতে ফিরে গেছেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, নতুন এডিজি কর্নেল মাহাবুব আলম সর্বশেষ একটি গোয়েন্দা সংস্থায় কর্মরত ছিলেন। এর আগে তিনি র‌্যাব ফোর্সেসে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

র‌্যাবে সর্বশেষ গোয়েন্দা শাখার পরিচালকের দায়িত্ব পালনের আগে মাহাবুব আলম র‌্যাবের অপারেশনস উইংয়ের পরিচালক ছিলেন। এরপরই তিনি কর্নেল পদে পদোন্নতির পর নিজ বাহিনীতে ফিরে যান।

সূত্র আরো জানিয়েছে, কর্মক্ষেত্রে সততা, পেশাদারিত্ব, পারদর্শিতা ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করেছেন মাহাবুব আলম। র‌্যাবে দায়িত্ব পালনকালে জঙ্গিবিরোধী অভিযান ছাড়াও অন্যান্য আভিযানিক কর্মকাণ্ডে প্রশংসা কুড়িয়েছেন তিনি।

তিনি সেনাবাহিনীর ৩৪ বিএম লং কোর্সের পদাতিক কোরের একজন কর্মকর্তা।

র‌্যাব জানিয়েছে, র‌্যাবে কর্মরত অবস্থায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।

এছাড়া মাহাবুব আলম এলিট ফোর্স র‌্যাব-৫-এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) হিসেবে সাহসিকতার সাথে দায়িত্ব পালন করেছেন। ইতোপূর্বে তিনি র‌্যাবের পরিচালক অপারেশন্স এবং পরিচালক গোয়েন্দা শাখার দায়িত্ব পালন করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments