বুধবার, মে ২২, ২০২৪
Homeজাতীয়দিল্লি যাচ্ছেন পররাষ্ট্র সচিব

দিল্লি যাচ্ছেন পররাষ্ট্র সচিব

বাংলাদেশ প্রতিবেদক: নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন। দিনক্ষণ সুনির্দিষ্ট না হলেও চলতি মাসেই সফরটি হচ্ছে এমনটা নিশ্চিত করেছে সেগুনবাগিচা। বলা হয়েছে, রুটিন ফরেন অফিস কনসালটেশন প্রক্রিয়ার অংশ হিসেবে দিল্লির বিদেশ সচিব বিনয় মোহন কোয়াত্রার আমন্ত্রণে সচিব মাসুদ বিন মোমেন ভারত যাচ্ছেন।

তবে তার সফরটি দ্বিপক্ষীয় নিয়মিত ইস্যুগুলোতেই আটকে থাকবে না, বরং ঐতিহাসিক বন্ধু এবং ঘনিষ্ঠ প্রতিবেশি হিসেবে ভারতের সঙ্গে আলোচনায় অত্যাসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করার জন্য সরকারের ওপর আন্তর্জাতিক সম্প্রদায় যেভাবে চাপ তৈরি করেছে তা নিয়েও কথা হবে ধারণা করা যায়। চলতি বছরের ফেব্রুয়ারিতে ঢাকায় সর্বশেষ ফরেন অফিস কনসালটেশন হয়েছিল। সে সময় সচিব মাসুদ বিন মোমেনের আমন্ত্রণে দিল্লির বিদেশ সচিব বিনয় মোহন কোয়াত্রা ঢাকা সফর করেছিলেন। সাধারণত ফরেন অফিস কনসালটেশন বছরান্তে হয়ে থাকে, কিন্তু জরুরি প্রয়োজনে বছরপূর্ণ হওয়ার আগে এফওসি আয়োজনে কোনো বাধা নেই। সে হিসেবে বছরপূর্ণ হওয়ার আগেই ভারতের সঙ্গে এফওসিতে বসছেন বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বাধীন ঢাকার প্রতিনিধিরা।

সার্বিক বিবেচনায় দ্বাদশ নির্বাচনের আগে সচিবের দিল্লি সফরকে বেশ তাৎপর্যপূর্ণই মনে করা হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments