বুধবার, মে ২২, ২০২৪
Homeজাতীয়বাংলাদেশে অন্তর্ভূক্তিমূলক ও শান্তিপূর্ণ নির্বাচন চায় জাতিসংঘ

বাংলাদেশে অন্তর্ভূক্তিমূলক ও শান্তিপূর্ণ নির্বাচন চায় জাতিসংঘ

বাংলাদেশ প্রতিবেদক: নিউইয়র্কে জাতিসংঘ মহাসচিব অ্যান্টনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিকের কাছে বাংলাদেশ প্রতিদিনের লাবলু আনসার জানতে চান, আপনাকে বলতে চাচ্ছি যে ৩০ নভেম্বর নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে প্রায় ৩০০০ বাংলাদেশি আবেদনপত্র জমা দিয়েছেন। এবং আপনারা সবসময় বলছেন যে বাংলাদেশে একটি অন্তর্ভূক্তিমূলক ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চান। বর্তমানে জাতিসংঘের পক্ষে এটা বলা কি সম্ভব যে আগামী মাসে অর্থাৎ ৭ জানুয়ারি বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক হতে যাচ্ছে।

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, আমি আপনাকে বলতে পারি যা আগেও আপনাকে এবং আমি মনে হয় আরও কয়েক বাংলাদেশি সাংবাদিককে জাতিসংঘ মহাসচিবের পক্ষে বলেছি। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আসন্ন নির্বাচন, এতে যারা অংশগ্রহণ করছে, সব অংশীদার, জনগণ, দল, গণমাধ্যম, একটি শান্তিপূর্ণ, অন্তর্ভূক্তিমূলক ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠান করতে সবাই মিলে কাজ করবেন।

ওই সাংবাদিক আরও জানতে চান, বাংলাদেশের জনগণ নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন করতে আগ্রহী। তবে ক্ষমতাসীন দল অভিযোগ করছে, বিএনপিসহ কয়েকটি দল ২৮ অক্টোবর থেকে হরতাল ও অবরোধের নামে জনজীবনে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা করছে। জাতিসংঘ কি এধরনের বিচ্ছিন্ন রাজনৈতিক কর্মসূচি সম্পর্কে কোন পরামর্শ দেবে?

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, আমাদের পরামর্শ হচ্ছে নির্বাচন সংশ্লিষ্ট সব পক্ষ সরকার, বিরোধী দল, সাংবাদিক, সুশীল সমাজ, সবাই মিলে এমন একটি নির্বাচন করতে হবে যেখানে জনগণ তাদের মতামত অবাধে প্রকাশ করতে পারে, যেখানে তারা অবাধে ভোট দিতে পারে এবং অন্তর্ভূক্তিমূলক নির্বাচন যাতে অন্তর্ভূক্তিমূলক ও শান্তিপূর্ণ হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments