সোমবার, জুন ২৪, ২০২৪
Homeজাতীয়যে ফ্ল্যাটে হত্যার ধারণা, সেখানে আজীম এমপির লাশ ছিল না: পররাষ্ট্রমন্ত্রী

যে ফ্ল্যাটে হত্যার ধারণা, সেখানে আজীম এমপির লাশ ছিল না: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যাকাণ্ডের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘এই হত্যাকাণ্ড অনভিপ্রেত এবং দুঃখজনক। যে ফ্ল্যাটে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হয়েছিল কলকাতা পুলিশ সেখানে তার মরদেহ পায়নি। কীভাবে আজীমের হত্যাকাণ্ড ঘটানো হয়েছে, সে বিষয়ে তদন্ত চলছে।’

বুধবার (২২ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ সব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। যেহেতু স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। সুতরাং এটি দুই রাষ্ট্রের বিষয় নয়।’

তিনি বলেন, হত্যাকাণ্ডের মূলহোতাসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। কলকাতা পুলিশও সন্দেহভাজন দুজনকে গ্রেপ্তার করেছে।

‘এ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিস্তারিত বলবে। আমরা মিশনের মাধ্যমে খোঁজ রাখছি। মিশন কলকাতা পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। যেহেতু তদন্তের বিষয়, তাই এ বিষয়ে বেশিকিছু বলা যাচ্ছে না’, যোগ করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউট ও গ্রিনটেক ফাউন্ডেশন বাংলাদেশের যৌথ উদ্যোগে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘পলিসি ফ্রেমওয়ার্ক ফর এনাবলিং রিনিউয়েবল এনার্জি ইনভেস্টমেন্ট: এ গ্লোবাল অ্যান্ড রিজিওনাল পার্সপেক্টিভ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে এ দিন উপস্থিত ছিলেন ড. হাছান মাহমুদ।

এ সময় সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যে ডিপার্টমেন্ট বা আইনের অধীনে তার ওপর ভিসা নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, সেটা দুর্নীতির কারণে। এটা তার ব্যক্তিগত দায়। এটি তো কোনো ইনস্টিটিউশনাল বিষয় নয় এবং সেখানে বলাও হয়েছে।’

গত ১২ মে দুপুরে সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার চিকিৎসার জন্য দর্শনার গেদে বন্দর দিয়ে ভারতের কলকাতায় যান। আনার ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। গত ১৫ তারিখ থেকে তিনি সকল প্রকার যোগাযোগ থেকে বিচ্ছিন্ন ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments