শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতি‘গণতন্ত্র চাইলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে’

‘গণতন্ত্র চাইলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে’

কাগজ প্রতিবেদক: গণতন্ত্রের প্রতীক কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশে গণতন্ত্র চাইলে তাকে মুক্ত করতে হবে। কারণ গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই করতে গিয়ে তিনি আজ কারাবন্দী। কারাগারে গুরুতর অসুস্থ হয়েও চিকিৎসা পাচ্ছেন না তিনি।
আজ মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির ভবনের সামনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আইনজীবীরা এসব কথা বলেন।
বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুপ্রিম কোর্টসহ নিন্ম আদালতের সর্বস্তরের দুর্নীতি ও বিচার বিভাগের ওপর সরকারী হস্তক্ষেপ বন্ধের দাবিতে সংগঠনটি এ কর্মসূচি পালন করে। কর্মসূচি পালনকালে আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা স্লোগান দেন।
‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের সুপ্রিম কোর্ট শাখার চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার, কো-চেয়ারম্যান মনির হোসেন, আবেদ রাজা, নেজামে ইসলাম পার্টির চেয়ারম্যান মাওলানা আবদুর রকিব, আইনজীবী সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া, মো. শহিদুল ইসলাম, ওয়াসেল উদ্দিন বাবু, ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সুপ্রিম কোর্ট ইউনিটের মহাসচিব আইয়ুব আলী আশ্রাফী।
তৈমুর আলম খন্দকার বলেন, সুপ্রিম কোর্ট বারে বিএনপি সমর্থিত নেতারা জয়ী হয়ে আসছেন। কিন্তু গণতন্ত্র, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতার জন্য কোনো আন্দোলন হচ্ছে না। আমরা আন্দোলনমুখী নেতৃত্ব চাই। ঘুনে ধরা নেতারা আবার নির্বাচন করলে খালেদা জিয়ার মুক্তির জন্য কোনো আন্দোলন হবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments