শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিআ’লীগ স্বাধীনতার নেতৃত্বদানকারী দল নয়, বিএনপি মুক্তিযুদ্ধের দল: মান্না

আ’লীগ স্বাধীনতার নেতৃত্বদানকারী দল নয়, বিএনপি মুক্তিযুদ্ধের দল: মান্না

বাংলাদেশ প্রতিবেদক: জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বেগম খালেদা জিয়ার অবস্থা দেখলে হৃদয় ভেঙে যায়। তাই বলে শেখ হাসিনা পিজি হাসপাতালে গিয়ে তাকে দেখলে মায়া হবে আর মুক্ত করে দেবেন- সেটা যদি কেউ ভাবেন তবে আন্দোলন করার যে মনোবল থাকা দরকার সেটাকে দুর্বল করছেন।

শনিবার আগ্রাসী শক্তির বিরুদ্ধে প্রথম প্রতিবাদী কণ্ঠস্বর শহীদ আবরার ফাহাদ এবং সকল নির্যাতনের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট মিলনায়তনে বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে আয়োজিত এক সেমিনারে তিনি একথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন, নিতাই চন্দ্র রায়, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, অধ্যাপক আসিফ নজরুল, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

বিএনপির উদ্দেশে মান্না বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার নেতৃত্বদানকারী দল নয় বিএনপি মুক্তিযুদ্ধের দল। তখন আওয়ামী লীগে যারা নেতৃত্বে ছিলেন তারা অধিকাংশ স্বাধীনতা সংগ্রামে অংশ নেয়নি। এতো গুণ থাকা সত্ত্বেও বিএনপি কেনো আন্দোলন করতে সাহস পাচ্ছে না। তিনি বলেন, এটা শুধু বোম্বের সিনেমায় দেখবেন কিন্তু আমরা কল্পনা করতে পারব না সন্ধ্যা আটটা বাজে একটা ছেলেকে ডেকে নিয়ে নির্যাতন করে হত্যা করা হয় কিন্তু কেউ তাকে বাঁচাতে যায়নি।

আবরার হত্যার প্রতিবাদে আবরারের মা হয়ে বিএনপির পাঁচ হাজার নারীকর্মী কি ঢাকায় মিছিল করতে পারত না? অবশ্যই পারতো, তবে কেন করেনি সেটা আমার জানা নেই।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আজ ওরা ছাত্র রাজনীতি বন্ধ করে দেয়ার কথা তুলছে। অন্যায় করেছে ওরা শাস্তি পাবে সবাই? তিনি বলেন, খুন করেছে ওরা, লুট করেছে ওরা (আওয়ামী লীগ) আর ওদের বড় বড় বুদ্ধিজীবী উপন্যাসিক বলছে দেশের নৈতিকতা লোপ পেয়েছে।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে মান্না বলেন, আন্দোলন করতে মাঠে নামবেন আর পুলিশের সঙ্গে যোগাযোগ রাখবেন, পুলিশ বলবে আজকে মাঠে নামলে তোমরা গ্রেফতার হতে পারো আর কারোর হাড় ঘোরও ভাঙতে পারে। আগে এসব যোগাযোগ বন্ধ করেন। তা না হলে এদেশে গণতন্ত্র মুক্ত হবে না, বেগম জিয়া মুক্তি পাবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments