শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeরাজনীতিশ্রীপুরে সাংসদ সবুজ বধের গোপন মিশন ফাঁস

শ্রীপুরে সাংসদ সবুজ বধের গোপন মিশন ফাঁস

সদরুল আইন: সত্য ও সততা প্রতিষ্ঠার অমিয় চেতনা যার মনের গভীরে,জীবনের সবটুকু নির্যাস দিয়ে যিনি মানুষের মুখের হাসি ফুটাতে চান,দিতে চান নিরাপদ জীবনের ঠিকানা এঁকে, জনতার পুষ্পিত ভালবাসার শেষ ঠিকানা সেই ইকবাল হোসেন সবুজ এমপিকে তার পদ পদবি ও রাজনীতি থেকে মাইনাস করতে পর্দার আড়ালে চলছে গভীর চক্রান্ত।

যদিও এসব চক্রান্তকে কোনদিন পাত্তা বা অামলে দেননি গাজীপুরের পুষ্পিত হৃদয় ইকবাল হোসেন সবুজ।তবুও জনগন শঙ্কিত হয় জাহেলিয়াতের যুগের পদধ্বনী যখন শুনতে পায়।

শ্রীপুরের রাজনীতি চিরদিন কুটিল চক্রান্তের অাবর্তে ঘুরপাক খেয়েছে।অতীতে যখনই সৎ রাজনীতি বিকশিত হওয়ার চেষ্টা করেছে তখনই নানা কুটকৌশলে সেই সব নেতাদেরকে দমন করা হয়েছে সুচতুরভাবে।যার অসংখ্য ইতিহাস রয়েছে এই জনপদের রাজনীতিতে।

মানুষের মুক্তির মিছিল বহু বছর ধরে জিম্মি ছিল কু-চক্রীদের নগ্ন লোভের কাছে।মানব মুক্তির সবগুলো পথে কাঁটা বিছিয়ে রেখেছিল ক্ষমতা লোভীচক্র।সেই ব্যূহ্য ভেদ করে মানবতার সূর্য উঠাতে পারেননি কোন নেতাই।

দীর্ঘ সংগ্রাম,অাত্মত্যাগ,অসংখ্য প্রানের বিনিময়ে ফাঁসীর মঞ্চ থেকে ফিরে এসে বাঁধভাঙ্গা উত্তাল জনসমুদ্রের মহানায়ক হয়ে মানব মুক্তির কালজয়ী সনদ ঘোষণা করেন জেলা অা.লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ।পাশাপাশি জনগন এটাও মনে করছে,জননেত্রী শেখ হাসিনার অপার স্নেহ ভালবাসা যার জীবন ও রাজনৈতিক সত্ত্বা ঘিরে রয়েছে,তাকে গোপন মিশনের ষড়যন্ত্র দিয়ে বধ করা অসম্ভবই নয় দুঃসাধ্যও বটে।তবে সৎ ও মানবিক শ্রীপুর গড়ার প্রত্যয়ে মোনাফেক নেতৃত্বের বিদায় জানানোটা সময়ের দাবি বলেও মনে করছে এই এলাকার অা.লীগের নেতা কর্মিরা।

অসংখ্য বিনিদ্র নির্ঘুম রাতের প্রহর শেষে ৩০ বছরের কু-শাসনের নাগপাশ থেকে মুক্তির সূর্য উদিত হয় শ্রীপুরবাসির জীবন অাকাশে একাদশ সংসদ নির্বাচনে ইকবাল হোসেন সবুজ’র নৌকার কাঙ্খিত মনোনয়ন প্রাপ্তির মধ্য দিয়ে।

বন্ধ হয়ে যায় সে সময়ের ক্ষমতাসীনদের অবাধ চাঁদাবাজি,ভূমি দখল,লাল নীল বাহিনী সীমাহীন দৌরাত্ম ও নৈরাজ্য।তারা অাশাহত হয়ে চলে যায় পর্দার অাড়ালে।কিন্তু চক্রান্ত থেমে থাকেনি তাদের।

কতিপয় কেন্দ্রিয় নেতার মদদে পরাজিত শক্তির দোসরা ঢাকাসহ বিশেষ বিশেষ জায়গাগুলোতে এখনো একত্রিত হয়।প্রণয়ন করে মাঠ দখল,সবুজকে বিতাড়িত করে ক্ষমতায় যাওয়ার নীলনক্সা।প্রধানমন্ত্রীর কাছে নালিশ জানাতে তৈরি করে সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটিতে কথিত অনুপ্রবেশকারি ও ইয়াবাখোরের তালিকা।জেলা ও থানা অা.লীগের শীর্ষ পদ দখলের নীলনক্সা।

ব্যবসায়িক পতিত এ সকল নেতারা নিজেদের ব্যবসায়িক অাধিপত্ব ধরে রাখতে ইকবাল হোসেন সবুজ এমপির মানবিক সত্ত্বাকে দূর্বলতা মনে করে।প্রশাসনযন্ত্রকে কাজে লাগায় সবুজ’কে নিঃশেষ ও বিতাড়িত করার ষড়যন্ত্রে।

সবশেষ তাদের পরিকল্পনার ফাঁদে পা দেয় নেতা বদলের ইতিহাস ও রেকর্ড সৃষ্টিকারী কতিপয় নেতা, যারা অাপাতত ইকবাল হোসেন সবুজ এমপি’র শীষ রাজনৈতিক ও নীতি নির্ধারকের ভূমিকায় রাজনীতির মঞ্চে চতুর অভিনয় করে থাকেন।

ফোনে সংযুক্ত থাকে ইকবাল হোসেন সবুজ অনুসারী অারেকজন শীর্ষ নেতা।পতিত চক্রের জনধিকৃত একজন নেতা কেন্দ্রিয় শীর্ষ নেতাদের দিয়ে ইকবাল হোসেন সবুজকে চাপে ফেলে থানা অা.লীগের সাধারন সম্পাদক হওয়ার বাসনায় একজন ব্যক্তিকে ঠকিয়ে পাওয়া ৩ কোটি টাকার মিশনে কেন্দ্রে প্রতিদিন ধর্না দিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

গত বৃহস্পতিবার গাজীপুরের একটি হোটেলে ও পূবাইল এলাকায় থানা অা.লীগের সভাপতির পদ পেতে নীলনক্সা করে নেতা বদলের ইতিহাস সৃষ্টিকারি একজন নেতা।

সাথে ছিলেন শ্রীপুরের রাজনীতিতে পতিত এক নেতা।যিনি গোপন মিশন নিয়ে মিলিত হয়েছিলেন ওই নেতার সাথে গোপন মিশনে সবুজ বধের চক্রান্ত নিয়ে।এমন তথ্য প্রমান ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।বিষয়টি নজরে অাসে সাংসদ ইকবাল হোসেন সবুজ এমপি’রও।প্রমানীত হয় গোপন মিশন ও মিটিং এর সত্যতা।

ঘরের মধ্যে যখন কুচক্রী থাকে,রাজনৈতিক চরিত্রহীনতার সংস্কৃতি যখন সক্রিয় থাকে, পদপদবিধারী ক্ষমতালোভীচক্র,ইয়াবাখোরদের যখন লেলিয়ে দেওয়া হয় মানবিক সৎ রাজনীতিকে কূলষিত করতে,জনগনের উন্নয়নের স্বপ্নে জল ঢালতে বা অাগুন ধরাতে, তখন বিষবৃক্ষের শেকড় উপড়ে ফেলাটা সমীচিন বলে মনে করছে জনগন।

সাংসদ ইকবাল হোসেন সবুজ তার মানবিক সত্ত্বাকে প্রতিষ্ঠিত ও বিকশিত করতে মোনাফেকদের বলয় থেকে বেরিয়ে এসে এসব রাজনৈতিক দূর্বৃত্তদের সমুচিত জবাব দিয়ে জন মানুষের অাস্থা ও বিশ্বাস অর্জনে কঠোর পদক্ষেপ গ্রহন করবেন, এমনটাই প্রত্যাশা করে এই জনপদের সাধারন মানুষ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments