শুক্রবার, মে ৩, ২০২৪
Homeরাজনীতিমেননকে ছেড়ে একাংশের নতুন ওয়ার্কার্স পার্টি’র ঘোষণা

মেননকে ছেড়ে একাংশের নতুন ওয়ার্কার্স পার্টি’র ঘোষণা

বাংলাদেশ প্রতিবেদক: এবার ভাঙলো রাশেদ খান মেননের দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। দলটির ১০ম কংগ্রেস বর্জনকারী ৬ নেতার নেতৃত্বে যশোরে অনুষ্ঠিত দুইদিন ব্যাপী জাতীয় সম্মেলনের শেষ দিন শনিবার বাংলাদেশের ওয়ার্কার্সা পার্টি (মার্কসবাদী) নামে নতুন দলের নাম ঘোষণা করেন তারা।
নতুন দলের সভাপতি হয়েছেন নুরুল হাসান এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল কবির জাহিদ। আর ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাসকে নতুন দলের উপদেষ্টা নির্বাচিত করেন কাউন্সিলররা।
দুপুরের খাওয়ার পর দ্বিতীয় অধিবেশনে দলের নতুন নাম ও নেতৃত্ব নির্বাচন করেন কাউন্সিলররা। সর্বসম্মতভাবে দলের নাম নির্ধারণ হয় ‘বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’।
১১ সদস্য বিশিষ্ট দলের নতুন কেন্দ্রীয় কমিটির অন্যান্য সদস্যরা হলেন মনোজ সাহা, জাকির হোসেন হবি, অনিল বিশ্বাস, মোফাজ্জেল হোসেন মঞ্জু, তুষার কান্তি দাশ, সৈয়দ মজনুর রহমান, তপন সাহা চৌধুরী। কমিটিতে পরবর্তীতে আরো দুজনকে যুক্ত করা হবে বলে তারা জানান।
সম্মেলনে কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ১১ সদস্য বিশিষ্ট বিকল্প কমিটি এবং ছয় সদস্য বিশিষ্ট সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে।
বিকল্প সদস্যরা হলেন জিল্লুর রহমান ভিটু, নাজিম উদ্দিন, প্রফেসর ইসরারুল হক, গাজী আব্দুল হামিদ, শামসুর রহমান আক্তার, সিরাজুম মুনির, মুনিউর রহমান জিকো, নওশের আলী এবং কাজী ফিরোজ। এ পদেও আরো দুজনকে যুক্ত করা হবে।
সাংগঠনিক সদস্যরা হলেন শহিদুল এনাম পল্লব, মোজাম্মেল হক, জাহাঙ্গীর আলম সবুজ, হাশেম আলী, আলাউদ্দিন আহাম্মেদ, সিরাজ আহমেদ।
শনিবার সকালে যশোর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নুরুল হাসানের সভাপতিত্বে সাংগঠনিক অধিবেশন শুরু হয়। এতে অংশ নেন ২৫ সাংগঠনিক জেলা থেকে আসা ১৩০ কাউন্সিলর এবং ২৫ পর্যবেক্ষক।
অধিবেশনের শুরুতে সম্মেলনের প্রস্তাবনা পেশ করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির সমন্বয়ক ইকবাল কবির জাহিদ।
তারা রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সঙ্গে যুক্ত ছিলেন। ওয়ার্কার্স পার্টির ১০ম কংগ্রেস বর্জন করেন দলটির ছয় নেতা। তাদের অভিযোগ- ওয়ার্কার্স পার্টি বর্তমানে মার্কসবাদী-লেনিনবাদী আদর্শ থেকে বিচ্যুত হয়ে সুবিধাবাদী পার্টিতে পরিণত হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments