শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিকরোনার বিষয়টি সরকার গোপন করতে চেয়েছিল: ফখরুল

করোনার বিষয়টি সরকার গোপন করতে চেয়েছিল: ফখরুল

বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভাইরাস প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার করোনা ভাইরাস নিয়ে এতোদিন কিছু বলেননি। তারা খুঁজে পায়নি, কী কারণে পায়নি, তা জানি না। হঠাৎ করে কাল খুঁজে পেয়েছেন। যখন বিদেশি অতিথিরা বাংলাদেশে আসতে অপারগতা প্রকাশ করলেন তখনই এই ৩ জনের নাম আসলো।
আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আমার ধারণা সরকার করোনার বিষয়টি পুরোপুরি গোপন করার চেষ্টা করেছেন। এ ব্যধিটি বাংলাদেশে অনেক আগেই এসেছে বলে অনেকের ধারণা। এই ধারণাগুলো সত্যিকার অর্থে এখন প্রকাশিত হতে যাচ্ছে।
তিনি বলেন, আমরা মনে করি এই বিষয়ে সরকারের যথাযোগ্য ব্যবস্থা নেয়া দরকার। সেই ব্যবস্থাগুলো নেয়া হয়নি। অবিলম্বে সমস্ত এয়ারপোর্টগুলোতে, নৌ বন্দর, স্থলবন্দরগুলোতে যথেষ্ট পরিমাণ থার্মাল স্ক্যানারের ব্যবস্থা রাখা এবং মানুষের মধ্যে সচেতনতা জাগানো প্রয়োজন। চিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতাল নির্ধারিত করে দেয়া দরকার।
পিরোজপুরের বিচারক বদলির প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, কোথায় বিচার বিভাগ? আইনে সবার সমান অধিকার, সে অধিকারগুলো কোথায়? গণতন্ত্রই যদি না থাকে, গণতন্ত্রের প্রতিষ্ঠানগুলোকে যদি ধ্বংস করে দেয়া হয় তাহলে সেখানে কিছুই গড়ে উঠে না। আজকে আমাদের দুর্ভাগ্য আমরা যে স্বপ্ন নিয়ে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম সেই স্বপ্ন সম্পূর্ণভাবে চুরমার হয়ে গেছে।
বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের দুটি গ্রন্থ ‘প্রগতি ও সত্যের সন্ধ্যানে’ এবং ‘মূল্যবোধ অবক্ষয়ের খণ্ডচিত্র’ প্রকাশনা উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments