আবুল কালাম আজাদ: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,নিরপেক্ষ সরকার না থাকলে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। সংলাপ করে কোনো লাভ হবে না। এর একমাত্র সমাধান হচ্ছে বর্তমান সরকারের পদত্যাগ। পরবর্তীতে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপ সংলাপ খেলা চলছে। কমিশন গঠন করে লাভ নেই, আওয়ামী সরকারের অধীনে কোনো নির্বাচন কমিশনই সুষ্ঠু ভোট করতে পারবে না।তাই সংলাপ করে লাভ হবে না।

বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বুধবার বিকেলে টাঙ্গাইলের পানির ট্যাংক সংলগ্ন কালেক্টরেট মাঠে জেলা বিএনপির আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন,খালেদা জিয়া মুক্ত হয়ে বেরিয়ে আসলে জনতা রাজপথে নেমে আসবে। এই সরকারের পতন ঘটাবে। সেই ভয়ে খালেদা জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে।এমনকি খালেদার জিয়ার জীবন রক্ষায় বিদেশে চিকিৎসার যে পরামর্শ ডাক্তাররা দিয়েছে তা শুনছে না সরকার।মির্জা ফখরুল বলেন, ‘খালেদার মুক্তিতে বাধা দিতে, আইনের দোহাই দিলেও নিজেরাই বেআইনিভাবে জোর করে ক্ষমতায় বসে আছে। ১৪ বছর ধরে বেআইনি কাজ করে দেশকে আস্তাকুঁড়ে পরিণত করেছে সরকার। চালাচ্ছে নির্যাতন ও দমন নীতি।তিনি আরো বলেন টাঙ্গাইল রাজনৈতিক ও ঐতিহাসিকভাবে সমৃদ্ধ একটি জেলা। এখানে জন্মেছেন মজলুম জননেতা মওলানা ভাসানীসহ অনেক গুণি নেতা। আজ আমাদের সমাবেশে আসতে দলের নেতাকর্মীদের উপর হামলা এবং ভয়-ভীতি দেখানো হয়েছে। গাড়ি ঘোড়া বন্ধ করে দিয়েছে। সমাবেশের স্থানের অনুমতি নিয়ে নানা নাটক করা হয়েছে। তবুও জনস্রোত ধরে রাখতে পারে নি। পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন আপনারা কোন ব্যক্তি বা দলের নন। তাই সাংবিধানিক দায়িত্ব পালন করেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও জেলার আহ্বায়ক এডভোকেট আহমেদ আযম খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক মন্ত্রী এডভোকেট গৌতম চক্রবর্তী, সাবেক এমপি ও বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক দিপু সরকার, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, বিএনপি নেতা ফকির মাহবুব আনাম স্বপন, সাঈদ সোহরাব, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন, ফরহাদ ইকবাল ও অমল ব্যানার্জী প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু। সমাবেশে জেলা ও বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

Previous articleটাঙ্গাইলে চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন
Next article২৫ ডিসেম্বর থেকে সিলেট-ম্যানচেস্টার রুটে চালু হচ্ছে বিমানের ফ্লাইট
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।