বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার ক্ষেত্রে সরকার ছলনার আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও মুক্তিযোদ্ধা ডা: জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব, বীর মুক্তিযোদ্ধা ও কুষ্টিয়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান জাফরুল্লাহ খান চৌধুরীর (লাহরী খান) স্মরণে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন।

সভার প্রধান অতিথির বক্তব্যে ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘সমাজের সর্বত্র ঘুষ, দুর্নীতি ও অবক্ষয় গেড়ে বসেছে। প্রশাসন, চিকিৎসা খাতেও এর প্রতিফলন দগদগে ঘায়ের সৃষ্টি করেছে। মামলায় জামিন পাওয়া নাগরিকের জন্মগত অধিকার কিন্তু এরপরও বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা তাকে ক্রমেই মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তার মুক্তি ও চিকিৎসার ক্ষেত্রে সরকার ছলনার আশ্রয় নিয়েছে। অথচ তিনি তিনবারের প্রধানমন্ত্রী।’

সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার। তিনি বলেন, ‘বায়ান্ন, বাষট্টি ও ঊনসত্তরের পথ অনুসরণ করে অচিরেই এক প্রচণ্ড গণবিস্ফোরণের মাধ্যমে এদেশের ছাত্র-জনতা স্বৈরাচারী সরকারের পতন ঘটাবেই। রোগশয্যায় শায়িত দেশনেত্রী বেগম খালেদা জিয়া আলোকবর্তিকা হিসেবে দেশবাসীকে আজও সংগ্রামের পথ প্রদর্শন করে চলেছেন। সেদিন খুব বেশি দূরে নয় যেদিন এই ফ্যাসিবাদী স্বৈর শাসকগোষ্ঠীও অতীতের মতো নির্মমভাবে জনতার রুদ্ররোষে নিশ্চিহ্ন হয়ে যাবে।’

জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব কাজী মো: নজরুলের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শফিউদ্দিন ভূইয়া, আলহাজ মো: সেলিম মাস্টার, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি খন্দকার লুৎফর রহমান, পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর আহ্বায়ক হান্নান আহমেদ খান বাবলু, পার্টির কুষ্টিয়া জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর হাফিজ লালু, সাধারণ সম্পাদক আজমত আলী খান মনি, কেন্দ্রীয় নেতা ডা: মামুন হাসিব ভূইয়া, আলী আকবর মজুমদার, কাজী ফয়েজ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন কারী রফিকুল ইসলাম। সভা শেষে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Previous articleসেনবাগে ছাত্রদলের ত্যাগীদের বাদ দিয়ে আহবায়ক কমিটি ঘোষণার প্রতিবাদে ঝাড়ু ও জুতা মিছিল
Next articleকেশবপুরে সিমেন্টস বোঝাই ট্রাকচাপায় ইটভাটা শ্রমিকের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।