বাংলাদেশ প্রতিবেদক: নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ১৯৬৯ আসাদের মৃত্যুতে লাখো মানুষ জড় হয়েছিলো। এখনো তো মানুষ মারা যাচ্ছে, এখন কেন ৬৯ আবার জাগে না? সেই সময় থেকে এখন রাজনৈতিক কর্মী অনেক বেশি তারপরও কেন অভ্যুত্থান হচ্ছে না।

রবিবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরি শহীদ আসাদ স্মরণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহামেদকে উদ্দেশ করে মাহমুদুর রহমান মান্ন বলেন, যে মানুষটা সকল অভ্যুত্থানের নায়ক ছিলেন তিনি আজ দৃশ্যমান না। তিনি আজ কি করছেন তা আমরা জানি না। তারমানে ইতিহাসগুলো আমরা গিলে খাচ্ছি। সেই ইতিহাস গুলো আমরা তৈরি করার চেষ্টা করছি যে ইতিহাস গুলো ছিলোই না। আমরা যত মিথ্যা মিথ‌্যা ইতিহাস তৈরি করার চেষ্টা করছি যাতে জাতি বিভ্রান্ত হচ্ছে।

তিনি আরো বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শেখ হাসিনার পদত্যাগ চায়নি, সরকারের পদত্যাগ চায়নি। ওই বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ চেয়েছে। ভিসি পদত্যাগ করবেন না কেন? ভিসি বলছেন আমি পদত্যাগ করতে পারি যদি সরকার আমাকে বলে। অর্থাৎ কোন বিশ্ববিদ্যালয়ের ভিসির ক্ষমতা নাই সরকারের অনুমতি ব্যতিরেকে এমন কি পদত্যাগ করতে।

মান্না বলেন, আমি বিএনপিকে বন্ধুই ভাবতে চাই না। আমার কথা যদি ঠিক হয় বিএনপি বলবে আমরা এইটাই করবো। আমার কথায় ভুল থাকলে তা বিএনপি তা সামাধান করে ক্ষমতায় গেলে বলবে আমরা এইটাই করবো। বিএনপি কেন কারো সাথে আমার কোন শত্রুতা নেই।

আলোচনা সভায় শহীদ আসাদ পরিষদের আহ্বায়ক অধ্যাপক মাহবুব উল্লাহর সভাপতি বক্তব্যে বলেন, যখন তারা কোন কিছু দাবি জানান, পরিবর্তনের কথা বলেন। মানুষ কিন্তু জানে কে কি করছে। সেই জন্য যারা আজকে ফ্যাসিবাদ বলুন,স্বৈরাচারি বলুন এর বিরুদ্ধে আন্দোলন সৃষ্টি করতে চাচ্ছেন। তারা যদি অতিতে কোন অন্যায় করে থাকেন জনগনের কাছে ক্ষমা চান।

তিনি বলেন, আজকে আমরা যখন আসাদকে স্মরণ করবো অতন্ত গভীর ভাবে। তার মধ্যে মুনফাফিকি দ্বিচারিতা থাকতে পারবে না।

শহীদ আসাদ পরিষদের আহ্বায়ক অধ্যাপক মাহবুব উল্লাহর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন গন অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, বরিশাল -১ আসয়নের সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, শহীদ আসাদের ছোট ভাই ডা. এম নুরুজ্জামান প্রমুখ।

Previous articleতামিমের সিদ্ধান্তে অবাক সুজন
Next articleশিক্ষানুরাগী ইউপি সদস্য আব্দুল মতিনের গল্প
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।