শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeরাজনীতিশরীয়তপুরে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলা

শরীয়তপুরে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলা

বাংলাদেশ প্রতিবেদক: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে শরীয়তপুরে মানহানির মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিকে হাজির হতে সমন জারির আদেশ দিয়েছেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবে ন্যাশনাল ডেমোক্র্যাটিক পার্টির (এনডিএফ) একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা: জাফরুল্লাহ চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, যুদ্ধাপরাধী কাদের মোল্লা ছাত্র ইউনিয়ন করতেন। জাফরুল্লাহ চৌধুরীর এমন বক্তব্যে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা ক্ষুব্দ হন। এরই প্রেক্ষিতে ছাত্র ইউনিয়নের ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ তুলে ডা: জাফরউল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করেছেন ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সভাপতি সাইফ রুদাদ।

ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ বলেন, কাদের মোল্লা একজন প্রতিষ্ঠিত ও প্রমাণিত যুদ্ধাপরাধী, রাজাকার এবং মানবতাবিরোধী অপরাধী ছিলেন। মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ তাকে মৃত্যুদণ্ড দিয়েছে এবং তা কার্যকরও করা হয়েছে। তার মতো ঘৃণ্য ব্যক্তিকে ছাত্র ইউনিয়নের সাথে জড়িয়ে বক্তব্য দিয়ে ডা: জাফরউল্লাহ চৌধুরী ইতিহাস বিকৃতি করেছেন। তাই তার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মানহানির মামলা করেছি।

বাদির আইনজীবী আজিজুর রহমান রোকন বলেন, জাফরউল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলাটি আদালত আমলে নিয়েছেন। জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস আদেশ দিয়েছেন জাফরউল্লাহ চৌধুরীকে হাজির হওয়ার সমন জারি করার জন্য।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments