সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeরাজনীতিছাত্রলীগ করতে হলে দলের আদর্শ ও চেতনাকে বুকে ধারণ-লালন করতে হবে: বাণিজ্যমন্ত্রী

ছাত্রলীগ করতে হলে দলের আদর্শ ও চেতনাকে বুকে ধারণ-লালন করতে হবে: বাণিজ্যমন্ত্রী

জয়নাল আবেদীন : বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেছেন, শুধু শ্লোগান দিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যায় না। ছাত্রলীগ করতে হলে দলের আদর্শ ও চেতনাকে বুকে ধারণ ও লালন করতে হবে। ছাত্রলীগ অন্য আর পাঁচটা দলের মতো সংগঠন না। ছাত্রলীগের সঙ্গে দেশের ইতিহাস ও ঐতিহ্য জড়িত। ছাত্রলীগের নেতা হতে শুধু সমর্থন বাড়িয়ে লাভ নেই। দলের প্রতিটি আদর্শ মেনেই নেতৃত্বে আসতে হবে। ছাত্রলীগ করে সন্ত্রাসী-চাঁদাবাজি করা যাবে না।

শনিবার দুপুরে রংপুরের পীরগাছা উপজেলা অডিটোরিয়ামে উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী আরও বলেন, এই ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। এর আদর্শ থেকে বিচ্যুত হওয়া যাবে না। দলে যেন কোনো জামায়াত-শিবির, বিএনপি অনুপ্রবেশ করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ, একাত্তরের পরাজিত শক্তিই ৭৫ ঘটিয়েছে। তারা বাংলাদেশকে পিছিয়ে দিতে এখনো সুযোগ খুঁজছে। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু কালকা বিপ্লব , জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল সহ অন্যান্য নেতৃবৃন্দ। এর আগে সকালে পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সেখানে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রত এগিয়ে যাচ্ছে। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। গ্রাম পরিণত হয়েছে শহরে। দেশে নতুন শিল্প-কলকারখানা গড়ে উঠছে। কারিগরি জ্ঞানসম্পন্ন মানুষের চাহিদাও দিন দিন বাড়ছে। কারিগরি শিক্ষা গ্রহণ করে কর্মক্ষম হতে হবে। ঘরে ঘরে শিক্ষিত সন্তান থাকলে মানুষের অভাব থাকবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments