শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeরাজনীতিমেট্রোরেল করতে গিয়ে সরকার দুই হাজার কোটি লোপাট করেছে : ইকবাল হাসান...

মেট্রোরেল করতে গিয়ে সরকার দুই হাজার কোটি লোপাট করেছে : ইকবাল হাসান মাহমুদ

জয়নাল আবেদীন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন মেট্রোরেল করতে গিয়ে সরকার দুই হাজার কোটি লোপাট করেছে। তিনি বলেছেন, আওয়ামী লীগ এত উন্নয়ন করেছে, তারপরও তাদের ভয়। কারণ জনগণের উন্নয়ন হয়নি, উন্নয়ন হয়েছে তাদের। এখন শূন্যের ওপর রেলগাড়ি (মেট্রোরেল) চালু করেছে। কিন্তু এই রেলগাড়ি করতে গিয়ে প্রায় ২ হাজার কোটি টাকা লোপাট হয়েছে। এখন জনগণ ফূর্তিতে মেট্রোরেলে চড়ছে, কিছুদিন পর আর খুঁজে পাওয়া যাবে না। আওয়ামী লীগ যদি উন্নয়ন করে থাকে তাহলে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার দিতে তারা ভয় পায় কেন? তারা জনগণ নয়, পুলিশ বাহিনীর ওপর ভর করে রাজনীতি করছে।

বুধবার দুপুরে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিভাগীয় এই গণঅবস্থান কর্মসূচি পালন করে রংপুর বিভাগের জেলা এবং উপজেলা থেকে আসা শতশত বিএনপি‘র নেতা কর্মী সমর্থক।ইকবাল হাসান মাহমুদ টুক পুলিশের সমালোচনা করে বলেন, পাকিস্তানন আর্মির ক্ষমতা থাকার পরও তারা ইয়াহিয়াকে টিকিয়ে রাখতে পারে নাই। আজ আমাদের দেশের পুলিশ বাহিনী একটি দলের বাহিনীতে পরিণত হয়েছে। অথচ তারা প্রজাতন্ত্রের কর্মচারী। আওয়ামী লীগ তাদের বেতন দেয় না, দেশের ২০ কোটি মানুষ বেতন দেয়। তাই জনগণের বাহিনী হতে না পারলে পুলিশের কপালে দুর্গতি আছে, এখনই সাবধান হন। সাবেক এই মন্ত্রী বলেন জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে আমরা সরকারকে বাধ্য করব। আমাদের আন্দোলনে জনগণ সঙ্গে আছে। এই সরকারকে জনগণের আন্দোলনের কাছে মাথা নত করতে হবে। জনতার কাছে মাথা নত করে আইয়ুব, ইয়াহিয়া, এরশাদ সরকার আর টিকে থাকতে পারেনি, সুতরাং আওয়ামী লীগ সরকারও টিকতে পারবে না।

তিনি আরও বলেন আওয়ামী লীগ সরকার আমাদের প্রত্যেকটা নেতাকর্মীরা বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। দেশে ৪৫ হাজার কর্মীর বিরুদ্ধে মামলা রয়েছে। এই কর্মীরা যদি রাজপথে নামে তাহলে আওয়ামী লীগ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। গতবছর আমরা আন্দোলনের একধাপ পার করেছি, এই বছর শুরু করলাম। এখন আন্দোলন চলবে, যতদিন শেখ হাসিনার পদত্যাগ করবে না লাগাতার আন্দোলন চলবে। এর আগে সকাল ১০টার পর থেকে রংপুর ও আশপাশের জেলা থেকে বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, মহিলা দল, ওলামা দলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিএনপির কার্যালয়ের সামনে আসতে শুরু করে। গণঅবস্থান কর্মসূচিতে অংশ নিতে আসা নেতাকর্মীদের উপস্থিতি বিএনপির কার্যালয় থেকে শাপলা চত্ত্বর ও জাহাজ কোম্পানি মোড় পর্যন্ত ছড়িয়ে ছিটিয়ে অবস্থান নেয়। তাদের হাতে ছিল কারাবন্দি নেতাদের মুক্তি চেয়ে ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা। রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপত্বিতে বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও এমপি সাবেক হারুন অর রশিদ, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ কেন্দ্রীয় ও আট জেলা থেকে আগত নেতৃবৃন্দ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments