রবিবার, জুন ২৩, ২০২৪
Homeরাজনীতিআলালের প্রশ্ন ১০ টাকা কেজি চালের প্রতিশ্রুতি এখন কত?

আলালের প্রশ্ন ১০ টাকা কেজি চালের প্রতিশ্রুতি এখন কত?

বাংলাদেশ প্রতিবেদক: সরকার ১০ টাকা কেজির চাল খাওয়ানোর প্রতিশ্রুতি দিয়েছিল, তা এখন কততে দাঁড়িয়েছে এমন প্রশ্ন রেখেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

র‌বিবার (২৮ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমা‌বে‌শে তি‌নি এ প্রশ্ন রাখেন। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি রোধ করো, আন্দোলনরত বিরোধী দলের উপর জুলুম নির্যাতন হামলা মামলা গ্রেফতার বন্ধ কর, গণতন্ত্র প্রতিষ্ঠা, সুষ্ঠু নির্বাচন ও ১৩ দফা বাস্তবায়নের দাবিতে গণতান্ত্রিক বাম ঐক্য এ সমাবেশের আয়োজনে করে।

আলাল বলেন, ১০ টাকা কেজির চালের প্রতিশ্রুতি এখন কততে দাঁড়িয়েছে? এদেশের মানুষের সুস্বাস্থ্য কামনা করে লাভ নেই। কারণ এই সরকারকে হটিয়ে বাজার নিয়ন্ত্রণ না করা পর্যন্ত সুস্বাস্থ্য কামনা করা যাবে না। এই সরকারের কাছে গণতন্ত্র এবং ভোটাধিকার ফিরিয়ে আনার দাবি করে লাভ নাই। আওয়ামী লীগের কোনো ক্ষমতা নাই, এদের হাতিয়ার হচ্ছে ছাত্রলীগ। ছাত্রলীগ তৈরি হয়েছিল আওয়ামী লীগ তৈরি হওয়ার এক বছর আগে। ছাত্রলীগের ধর্ষণ, লুটপাট, দুর্নীতি দূরশাসন এবং নানাবিধ কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগ এখন তা‌দের নাম হারিয়ে ফেলেছে।

যুবদ‌লের সা‌বেক এই সভাপ‌তি ব‌লেন, আমাদের পাশে একদল নামধারী মুক্তিযোদ্ধা চেঁচামেচি করছে। এদের নাম দেয়া হয়েছে চেঁচামেচি লীগ। চেঁচামেচি লীগের মতো কর্মকাণ্ড না করে কিভাবে আওয়ামী লীগের পতন ঘটানো যায় সেই লক্ষ্যেই কাজ করে যেতে হবে। এখন ডিজিটাল আইন তৈরি করে সাংবাদিকদের মুখ বন্ধ করে যত অপকর্ম কুকর্ম করা শুরু করেছে। দুর্নীতি লুটপাট করে বিদেশে বেগম পাড়া বানিয়েছে। দেশের জনগণ এখন চায় শুধুই এই সরকারের পতন চায়।

প্রগতিশীল গণতান্ত্রিক দল (PDP) এর সভাপতি হারুনুর রশিদের সভাপ‌তি‌ত্বে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল) এর সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির সভাপতি জনাব আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি ডাক্তার শামসুল আলম প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments