মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeরাজনীতিনির্বাচন নিয়ে বিরূপ মন্তব্যের জন্য ফখরুলকে ক্ষমা চাইতে হবে: ওবায়দুল কাদের

নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্যের জন্য ফখরুলকে ক্ষমা চাইতে হবে: ওবায়দুল কাদের

বাংলাদেশ প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের নির্বাচন নিয়ে অবমাননাকর বক্তব্যের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ক্ষমা চাওয়া উচিত।

বৃহস্পতিবার (১৫ জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে কৃষক লীগ আয়োজিত তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনের বর্ণনা দিতে গিয়ে ফখরুলের ‘অপভাষার ব্যবহার’ উল্লেখ করে কাদের বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিব কীভাবে এমন অবমাননাকর মন্তব্য করতে পারেন? তিনি কি গাজীপুর,বরিশাল, খুলনা ও কক্সবাজারের নির্বাচন দেখেননি?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুলের মন্তব্য অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পথে বাধা।

তিনি বলেন, ‘এটি কি সম্প্রতি ঘোষিত মার্কিন ভিসা বিধিনিষেধের অধীনে পড়ে না?’

বিএনপির বিরুদ্ধে চট্টগ্রামে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের অভিযোগ তুলে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বিদেশ থেকে যারা কথা বলছে তারা এ ঘটনায় কোনো ব্যবস্থা নিচ্ছে না কেন? এটা কি সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধকতা নয়?

কাদের দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

আওয়ামী লীগ সম্পর্কে ফখরুলের সাম্প্রতিক মন্তব্যের কথা উল্লেখ করে কাদের বলেন, প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপিকে একটি ‘হাটুভাঙা দল’ বলে অভিহিত করেছিলেন; কারণ তারা বারবার আন্দোলনে ব্যর্থ হয়েছে।

কাদের বলেন, ‘আমাদের হাঁটু ভাঙা হয়নি। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপির হাটুর কাঁপুনিও শুরু হয়েছে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা রাজনীতির নামে বড় বড় দাবি ও মিথ্যাচার করে, তারা বিদেশীদের কাছে অভিযোগ করে যাতে বাংলাদেশ আরো সমস্যায় পড়ে।

তিনি বলেন, ‘আজ, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে শুধু বাংলাদেশেই নয়, বিদেশেও খেলা চলছে। ষড়যন্ত্র চলছে। তারা ক্ষমতায় না থাকলেও কোটি কোটি টাকা ব্যবহার করে লবিস্ট নিয়োগের টাকা আছে।’

তিনি আরো বলেন,‘বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হবে মর্মে ইউরোপীয় পার্লামেন্টের ছয় সদস্য এবং যুক্তরাষ্ট্রের ছয়জন কংগ্রেসম্যান চিঠি পাঠিয়েছেন। দেশ আমাদের, কিন্তু মাথাব্যথা তাদের।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments