ইরফানুল ইসলাম: সংযুক্ত আমিরাতের রাজধানী আবুধাবির শিল্পাঞ্চল মুসাফফাতে রজনীগন্ধা খান সি আই পি হলে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেন বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা ও জাতীয় কবিতা মঞ্চ।

বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা ইউএই কেন্দ্রীয় কমিটির সাংগঠ‌নিক সম্পাদক মোহাম্মদ আবু তৈয়ব চৌধুরী এর সঞ্চালনায় ও মৌলানা এনামুল হক সভাপতিতে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সি.আই.পি (কমার্সিয়াল ইম্পরট্যান্ট পার্সন) নির্বাচিত সদস্য আল সুমাইয়া গ্রু‌পের ব্যবস্হাপনা প‌রিচালক প্রবাসী কল্যাণ সংস্হার প্র‌তিষ্টাতা উপ‌দেষ্টা মন্ড‌লির চেয়ারম্যান কবি ফখরুল ইসলাম খান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংযুক্ত আরব আমিরাতে নাগরিক শেখ নাসের এফ আই কে এর ব্যবসায়িক উপদেষ্টা শেখ সালেম,জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কমিটির সভাপতি কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা, প্রবাসী কল্যাণ সংস্থার ইউইএ কেন্দ্রীয় কমিটির সি‌নিয়র সহ সভাপ‌তি জনাব জামাল উদ্দিন ও সহ সাংগঠনিক সম্পাদক এসকান্দার হোসেন । প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন। এছাড়া বাংলাদেশ কমিউনিটি নেত্রী বৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিবৃন্দ সহ অসংখ্য প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

দোয়া মাহফিলের প্রধান অতিথি কবি ফখরুল ইসলাম খান সি আই পি বলেন, শুধু মৌলিক (ফরজ) ইবাদতের নামই ইসলাম নয় এর সাথে আরো অনেক আনুষঙ্গিক ইবাদত, ধর্মীয় আচার-আচরণ, রীতিনীতি ও বান্দার সাথে সম্পর্কিত বিভিন্ন অধিকার জড়িত রয়েছে। কেউ যেন তার অপর ভাই দ্বারা শারীরিক, মানসিক, অর্থনৈতিক বা অন্য যেকোনো উপায়ে আঘাতপ্রাপ্ত ও ক্ষতিগ্রস্ত না হয় এ ব্যাপারে ইসলাম কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছে। যে ব্যক্তি অন্যের ক্ষতি করবে, আল্লাহ তার ক্ষতি করবেন।যে ব্যক্তি কোনো মুসলমানের ক্ষতি করল অথবা তাকে ধোঁকা দিলো সে অভিশপ্ত’ ইসলামে এ ধরনের কাজ বা আচরণকে ‘জুলুম’ বলা হয়। আর যারা এমন কাজ করে বেড়ায় তাদের বলা হয় জালিম বা অত্যাচারী।

জুলুমকারীর পরিণাম অত্যন্ত ভয়াবহ। জালিমকে আল্লাহ বরদাশত করেন না। অন্যের ওপর জুলুম, নির্যাতন করে জালিমরা তাদের ধ্বংস ডেকে আনে। আপদ-বিপদ, দুর্যোগ-বিশৃঙ্খলায় আক্রান্ত হওয়ার অন্যতম একটি কারণ হলো জুলুম।তিনি আরো বলেন প্রতিটি কাজ নিয়তের উপর নির্ভরশীল আর মানুষ তার প্রতিটি কাজে নিয়ত অনুযায়ী ফল পাবে। সংগঠন বলেন ব্যবসা বলেন সব কিছুই নিয়তের উপর বরকত নির্ভরশীল। মানুষকে সম্মান দিতে শিখুন আপনি ও সম্মানিত হবেন।মনের মধ্যে সকল কুটিলতা হিংসাত্মক আচরণ চিরতরে নির্মূল করে রমজানের শিক্ষায় শিক্ষিত হয়ে জীবন শুরু করেন পৃথিবীর সব ভালো জিনিসটা আপনার কাছে ভালো লাগবে আপনার মন থেকে কলুষতা পরিহার করুন।অন্তরে আল্লাহর ভয় ভালোবাসা সততা পালন করুন। মানুষের সম্পদ দখল নয় সততা মেধা কঠোর পরিশ্রম দিয়ে অর্জন করার চেষ্টা করুন। কলেমা নামাজ রোজা দিয়ে আল্লাহর কাছে চান আল্লাহ কখনো আপনাকে ফিরিয়ে দেবেনা আমি ফখরুল ইসলাম খান সি আই পি ও মহান আল্লাহর কাছে চাই। আমার সীমাবদ্ধতার মধ্যে আলহামদুলিল্লাহ যতটুকু তৌফিক দিয়েছেন আমি মানব সেবায় চেষ্টা করে যাবো আপনারাও চেষ্টা করবেন সকালের প্রচেষ্টায় বৃহৎ কার্যসম্পাদন সম্ভব।এই মহতী অনুষ্ঠানে যারা দূর-দূরান্ত থেকে এসেছেন সবাইকে মাহে রমজানের অনাবিল শুভেচ্ছা জানাই মহান আল্লাহ সবাইকে ভাল কাজে কবুল করুন দেশ এবং দশের কল্যাণ করুন।

Previous articleকুড়িগ্রামের উলিপুরে আযান প্রতিযোগিতা
Next articleসরকারি গম আত্মসাত মামলায় সাবেক খাদ্য পরিদর্শক আব্দুল মতিনের ১৪ বছর কারাদণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।