বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নিয়ে ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগের তীর্যক মন্তব্য নিয়ে এর আগে অনেক সমালোচনাই হয়েছে। বাংলাদেশের প্রশংসাও করেছেন দু-একবার। কিন্তু মাঝেমধ্যে টাইগারদের বাজে পারফর্মেন্সে ‘ভালো’টা চাপা পড়ে যায়। যেমন জিম্বাবুয়ের বিপক্ষে চলতি প্রথম টেস্টে ব্যাটিং বিপর্যয়! এ কারণেই বীরেন্দ্র শেবাগ আবারও বাংলাদেশকে ‘অর্ডিনারি’ বলে ঘোষণা করলেন!

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে মাত্র ১৪৩ রানে অল-আউট হয়ে গেছে বাংলাদেশ। খেলতে পারেনি দুই সেশনও! নামী-দামি সব ব্যাটসম্যানের ব্যর্থতার ভিড়ে সর্বোচ্চ ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন অভিষিক্ত আরিফুল হক। এই ম্যাচ চলাকালীন সময়ে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর ধারাবিবরণীতে বীরেন্দ্র শেবাগের নামে দেখা যায় একটি মন্তব্য।

শেবাগ লিখেছেন, ‘আমি এখনও বাংলাদেশকে অর্ডিনারি দল বলব। হয়তো তারা যে কোনো স্থানেই জিততে পারে; কিন্তু এই জয়ের জন্য অনেকগুলো বিষয় তাদের পক্ষে থাকতে হয়। যেমন : টস, প্রতিপক্ষের কোয়ালিটি, ভেন্যু, পিচ ইত্যাদি। আমার মতে এখনও এটা একটি অর্ডিনারি (সাধারণ মানের) দল।’

এর আগে ২০১০ সালে বাংলাদেশ সফরের আগে প্রকাশ্য সংবাদ সম্মেলনে টাইগারদের ‘অর্ডিনারি দল’ বলেছিলেন শেবাগ। তিনি বলেছিলেন, ‘বাংলাদেশ একটি অর্ডিনারি দল, কারা তারা ভারতের ২০ উইকেট নেওয়ার সামর্থ্য রাখে না। তারা ওয়ানডেতে চমক দেখাতে পারে, কিন্তু সাদা পোশাকে কখনই নয়

Previous articleচিকিৎসা নিতে এসে যুবদল নেতার ধর্ষণের শিকার গৃহবধূ
Next articleআজ সেতার শিল্পী এবাদুল হক সৈকতের জন্মদিন
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.