কাগজ প্রতিবেদকঃ: জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে চারশ ছাড়িয়ে পাঁচশ’র কোটাও পার হয়েছে বাংলাদেশের প্রথম ইনিংস। ৫ উইকেটে ৩০৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে মুশফিকুর রহিমের ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত ৭ উইকেটে ৫২২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের এমন ব্যাটিং দেখা গেল দীর্ঘদিন পর। সবশেষ ২০১২ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চারশ পেরিয়েছিল স্বাগতিকরা। প্রথম ইনিংসে টাইগাররা করেছিল ৫৫৬ রান। মিরপুরে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ সেটি। ওই ম্যাচের পর বাংলাদেশ মিরপুরে খেলেছে আটটি টেস্ট। নয় নম্বরে এসে পেল আরেকটি পাঁচশ’র দেখা।

তার আগে মাত্র দুইবার চারশ’র পথ পাড়ি দেয় বাংলাদেশ। ২০১০ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে করে ৪১৯ রান। তারও আগে ২০০৮ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের শেষ ইনিংসে ৪১৩ রান তোলে বাংলাদেশ। মিরপুরে খেলা ১৭ টেস্টে বাংলাদেশের তিনশ ছাড়ানো স্কোর মাত্র দুটি।

আগের দিন মুমিনুলের সঙ্গে রেকর্ড ২৬৬ রানের জুটি গড়ে মুশফিমুর রহিম। এদিন মেহেদী হাসান মিরাজের সঙ্গে ১৪৪ রানে জুটি গড়ে অপরাজিত থাকেন। পাঁচ চার ও এক ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন মিরাজ। আর টেস্টে বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ২১৮ রানে নটআউট থাকেন মুশফিক। তার আগে বাংলাদেশিদের মধ্যে টেস্টে সর্বোচ্চ ২১৭ রানের ইনিংস ছিল সাকিব আল হাসানের।

Previous articleআজকের বাংলাদেশ পত্রিকা এখন অনলাইনে
Next articleনেতাকর্মীদের চাঙ্গা করতে আসছেন জোবাইদা রহমান!
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.