শেষ শ্রদ্ধা জানাতে প্রেসিডেন্ট কার্যালয়ে ম্যারাডোনার মরদেহ

বাংলাদেশ ডেস্ক: বুয়েন্স আয়ার্সে অবস্থিত প্রেসিডেন্টের কার্যালয় কাসা রোসাদায় নেওয়া হয়েছে ফুটবল ঈশ্বর ম্যারাডোনার মরদেহ।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে আগামী তিন দিন এখানেই রাখা হবে এই ফুটবল কিংবদন্তির মরদেহ। সেখানেই ফুটবল জাদুকরকে শ্রদ্ধা জানাবে ফুটবলপ্রেমীরা। আর্জেন্টিনার সংবাদমাধ্যমে এ খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কাসা রোসাদায় ম্যারাডোনার মরদেহ রাখার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া করোনাভাইরাস মহামারি শুরুর পর থেকে ব্যবহার না করা ভবনের বিভিন্ন জিনিসপত্র বের করে নিয়ে আসা হয়েছে। এর আগে বুধবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় বুয়েন্স আয়ার্সের তিগ্রেতে নিজ বাসভবন থেকে ময়নাতদন্তের জন্য সান ফার্নান্দোর একটি মর্গে নিয়ে যাওয়া হয় ম্যারাডোনার মরদেহ।

গতকাল বুধবার (২৫ নভেম্বর) নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। আর্জেন্টাইন সময় বিকেলে এই মৃত্যুর খবর নিশ্চিত করে স্থানীয় গণমাধ্যম।

এদিকে, তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার নিজ শহর বুয়েন্স আয়ার্সে। ১৯৭৬ সালে তিনি আর্জেন্টিনোস জুনিয়র্সে যোগ দিয়ে পেশাদার ফুটবল শুরু করেন। তার ভক্তরা সেই ক্লাবের স্টেডিয়ামের দেয়ালে ম্যারাডোনার ছবি এঁকে তাকে স্মরণ করছে।

এছাড়া, ম্যারাডোনার মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে বোকা জুনিয়র্স তাদের কোপা লিবার্টেডোর্সের ম্যাচ বাতিল করেছে। আর তার প্রিয় ক্লাব নাপোলির সমর্থকরাও মোমবাতি জ্বালিয়ে তার ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।