বাংলাদেশ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম আফগানিস্তান ম্যাচকে ঘিরে টুইটারে হ্যাশট্যাগ দিয়ে ফিক্সড বা পাতানো খেলার অভিযোগ ট্রেন্ড করার পর এ নিয়ে প্রতিবাদ জানিয়েছেন পাকিস্তানের ক্রিকেটার শোয়েব আখতার।

পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার নিজের ব্যক্তিগত টুইটারে লিখেছেন, এই ক্রিকেট ম্যাচটিকে পূর্বপরিকল্পিত কিংবা পাতানো বলা বন্ধ করুন। এটা কেবলই বাজে দিকটাই ফুটিয়ে তুলবে। আমি আফগানিস্তান ও ভারত উভয়ের পাশে আছি।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে ভারত বড় ব্যবধানে জয় পেয়েছে। শুরুতে ব্যাট করেতে নেমে ২ উইকেট হারিয়ে ২১০ রান তোলে ভারত। জবাবে আফগানিস্তান পুরো ২০ ওভার ব্যাট করে ১৪৪ রান তোলে।

পাকিস্তানে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই এই ম্যাচে আফগানিস্তানের ক্রিকেটারদের খেলা, মাঠে বেশ কিছু সিদ্ধান্ত, একাদশ সাজানো এবং টস করে আফগানিস্তানের বোলিং নেয়া নিয়ে প্রশ্ন তোলে। যার মধ্যে পাকিস্তানের গায়িকা মোমেনা মোস্তাসেনাও আছেন।

কিন্তু শোয়েব আখতার নিজের ইউটিউবে একটি ভিডিও আপলোড দিয়ে বলেছেন, ‘অনেকেই হতাশ হয়েছেন, হতাশ হতেই পারেন। ভারতের জন্য এখনো সুযোগ আছে। ভারত খুবই ভালো খেলেছে। এই সহজাত ক্রিকেটটাই খেলা দরকার ছিল ভারতের।’

শোয়েব আখতারের মতে, ভারত চাপহীন ক্রিকেট খেলেছে আফগানিস্তানের বিপক্ষে।

তিনি যোগ করেন, ‘দুই-তিন জায়গায় মনে হতে পারে আফগানিস্তানের ব্যাটিং ভালো করা উচিত ছিল, বোলিং ভালো করা উচিত ছিল।’

মুজিব উর রহমান দলে নেই কেন এটা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

শোয়েব বলেছেন, তিনি তো আগে থেকেই ইনজুরিতে ছিলেন, হয়তো গোটা টুর্নামেন্টেই মাঠে নামা হবে না তার।

অনেকে প্রশ্ন তুলেছেন মোহাম্মদ নবী কেন মাত্র একটি ওভার করলেন।

শোয়েব আখতারের মতে, আফগানিস্তানের ওপর এভাবে জোরালো অভিযোগ আনাটা ঠিক না। ওখানে শরীয়া আইন আছে বড় শাস্তির ঘোষণাও দিয়ে দিতে পারে সেখানে।

তিনি বলেছেন, আফগানিস্তান বিশ্বের অন্যতম সেরা দলের মুখোমুখি হয়েছে। আফগানিস্তান তত ভালো খেলেনি এটা ঠিক, কিন্তু ভারত শক্তিশালী দল।

শোয়েব আখতার মনে করেন, আফগানিস্তান ও ভারতের জন্য পুরো টুর্নামেন্টই এখন পড়ে আছে। যেকোনো কিছু হতে পারে।

ভারতের ক্রিকেট ব্যক্তিত্বআকাশ চোপড়াও ম্যাচ কিনে নেয়ার অভিযোগটি নিয়ে একটি টুইট করেছেন, যেখানে তিনি লিখেছেন, ‘সংকীর্ণ মনগুলোর মুখ যদি বন্ধ থাকতো।’

Previous articleনরসিংদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩
Next articleপণ্যের গুণগতমানের পাশাপাশি উৎপাদনেও বৈচিত্র আনার তাগিদ রাষ্ট্রপতির
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।