বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeখেলাধুলাপাকিস্তানের টেস্টের কোচ গিলেস্পি, সাদা বলে কারস্টেন

পাকিস্তানের টেস্টের কোচ গিলেস্পি, সাদা বলে কারস্টেন

বাংলাদেশ প্রতিবেদক: লাল ও সাদা বলের জন্য ভিন্ন ভিন্ন কোচ নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপ জয়ী দক্ষিণ আফ্রিকার কোচ গ্যারি কারস্টেনকে সাদা বলের ক্রিকেটের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। টেস্টের কোচ করা হয়েছে অস্ট্রেলিয়ার জেসন গিলেস্পিকে।

তাদের দু’জনকে দুই বছরের চুক্তিতে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে পাকিস্তানের হেড কোচের দায়িত্ব পালন করছেন আজহার মেহমুদ। তাকে তিন ফরম্যাটের সহকারী কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের কিছুদিন পর পাকিস্তানের হেড কোচের দায়িত্ব ছেড়ে দেন নিউজিল্যান্ডের গ্রান্ট ব্রাডবার্ন। তার জায়গায় নিয়োগ পেলেন কারস্টেন-গিলেস্পিরা। যদিও শেন ওয়াটসনকে পাওয়ার চেষ্টা করেছিল পিসিবি। আগামী ২২ মে থেকে ইংল্যান্ডের বিপক্ষে লিডসে টি-২০ সিরিজ শুরু করবে পাকিস্তান। ওই সিরিজ দিয়ে দায়িত্ব বুঝে নেবেন কারস্টেন।

পাকিস্তান ক্রিকেটে তাদের দু’জনকে স্বাগত জানিয়ে সংবাদ সম্মেলনে পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি বলেন, ‘ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করিয়ে সাফল্য পেয়েছেন গিলেস্পি। খেলোয়াড়দের উন্নতি করানো ও দলীয় পারফরম্যান্স বের করে আনতে তিনি দারুণ পারদর্শী।’

কারস্টেনকে নিয়ে তিনি বলেন, ‘দলের মধ্যে জেতার মানসিকতা তৈরি করতে কারস্টেনের জুটি মেলা ভার, তরুণ ক্রিকেটার তৈরি, শীর্ষ পর্যায়ে সাফল্য আদায় করে নেওয়ার কারণে ক্রিকেট কোচিংয়ে সম্মানিত কোচ তিনি। আমি আত্মবিশ্বাসী তাদের অভিজ্ঞতা পাকিস্তানের ক্রিকেট ভক্তদের প্রত্যাশা পূরণ করতে পারবে।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments