বুধবার, মে ১, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ৪শ অস্বচ্ছল পরিবারকে প্যাকেজ খাদ্য সহায়তা প্রদান

রংপুরে ৪শ অস্বচ্ছল পরিবারকে প্যাকেজ খাদ্য সহায়তা প্রদান

জয়নাল আবেদীন: রংপুরে ৪’শ অস্বচ্ছল পরিবারের মাঝে প্যাকেজ খাদ্য বিতরণ করা হয়েছে । আল খায়ের ফাউন্ডেশন ও প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার পাঠক সংগঠন অদম্য বাংলাদেশের যৌথ উদ্যোগে মঙ্গবার এসব ত্রাণ অস্বচ্ছল পরিবারের তুলে দেয়া হয় ।

রংপুর শেখ রাসেল ইনডোর স্টেডিয়ামে প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার রংপুর ব্যুরো প্রধান মেরিনা লাভলী’র সভাপতিত্বে খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিসিবি পরিচালক অ্যাড. আনোয়ারুল ইসলাম, আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব। অদম্য বাংলাদেশের রংপুর জেলা সভাপতি আজহারুল ইসলাম দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবীব জিসান,জবাবদিহির রংপুর ব্যুরো প্রধান সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, হাসেম আলী, প্রতিদিনের বাংলাদেশের স্টাফ রিপোর্টার এহসানুল হক সুমন, অদম্য বাংলাদেশের নভেল চৌধুরী, আরমান আরাফাত আনিকসহ অন্যরা।

খাদ্য সহায়তায় ১৫ কেজি চাল, ২ কেজি আটা, ২ লিটার সয়াবিন তেল, এক কেজি মসুরের ডাল, এক কেজি ছোলা, এক কেজি চিনি, এক কেজি লবন, গুড়ো দুধের প্যাকেট, এক প্যাকেট খেজুর, হলুদ ও মরিচের প্যাকেট, এক প্যাকেট শরবতের পাউডার দেয়া হয়।রংপুর নগরীর হনুমানতলার বাসিন্দা পারুল বেগম (৮০) মন্ডরপাড়ার আবু মিয়া বলেন, ‘ওজাত (রোজায়) সবারে কষ্ট। খাওয়ার জিনিষের দাম বাড়ছে, মাইষের টাকাও কমি গেইছে। এমন দিনোত কাইয়ো সহযোগিতা করে না। ম্যালা কষ্টে ওজার দিন কাটাইতেছিনু বাহে। তোমার চাউল আর কার্টুনের জিনিষ পায়া ওজাত ঈদের খুশি আনি দেইল। এ্যালা মাও-বেটা মিলি এক মাস খাবার পামো। নগরীর পার্কের মোড়ের দিনমজুর আজাদ মিয়া, দেওডোবার সোবহান, বাহার কাছনার সাজ্জিল, মন্ডলপাড়ার গোলাপী, মিস্ত্রিপাড়ার রোকেয়া, লালবাগের ফাতেমা, সাজাপুরের তারানাদের মুখে হাসি ফুটেছে ‘খাদ্য সামগ্রী, ইফতার সামগ্রী উপহার’ পেয়ে।

তারা বলেন, রোজার মাসোত হামরা খাবারেই পাই না। সংসার চালাবার যে কষ্ট। এমন সমায় চাউল আর কার্টুনের জিনিষ পায়া আরামে ১৫ দিন খাবার পামো। যারা হামাক এই খাবারের ব্যবস্থা করিল, আল্লাহ যেন তাক ভাল করে। ওমরা হামার গরীবের মুখে দিকে তাকাইছে। হামরা ওমাক অনেক দোয়া করি।আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব বলেন, যে কোন দূর্যোগসহ সব সময় দেশের অস্বচ্ছল মানুষদের পাশে খাদ্য সামগ্রী, শীতবস্ত্রসহ বিভিন্ন সমাগ্রী নিয়ে দাঁড়িয়েছে আল খায়ের ফাউন্ডেশন। সম্প্রতি ৩০টি যৌতুক মুক্ত বিয়ে সম্পন্ন করাসহ নব-দম্পতিকে স্বাবলম্বী করতে এ ফাউন্ডেশনের পক্ষ থেকে নানা সহযোগিতাও প্রদান করা হয়েছে। আল খায়ের ফাউন্ডেশন সারা বাংলাদেশের পিছিয়ে থাকা মানুষের মুখে হাসি ফোটাতে দিনরাত কাজ করে যাচ্ছে। আগামীতে আমাদের এ ধরনের কর্মকান্ড অবহ্যত থাকবে। ঈদের আগে আমরা অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদের উপহার বিতরণের উদ্যোগ গ্রহণ করেছি। রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিসিবি পরিচালক অ্যাড. আনোয়ারুল ইসলাম বলেন, বিভিন্ন সময় আমরা বিসিবি’র পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করি। আল খায়ের ফাউন্ডেশন ও অদম্য বাংলাদেশ যেভাবে সুন্দর করে সাজিয়ে, যে পরিমান খাদ্য সহায়তা প্রদান করেছে তা সচারাচর দেখা যায় না।

আমি এই উদ্যোগকে সাধুবাদ জানাই এবং এমন সুন্দর গোছালো আয়োজন দেখে আমি উদ্বুদ্ধ হলাম। আগামীতে এমন ভালো কাজ বাস্তবায়ন করতে ক্রীড়া সংস্থা সর্বদা পাশে থাকবে। রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন বলেন, দেশের অস্বচ্ছল মানুষরা যেন কষ্ট না পায় সেলক্ষ্যে সরকারের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে। সরকার টিসিবি’র মাধ্যমে অস্বচ্ছল পরিবারগুলোকে ভর্তূকি মূল্যে খাদ্য সহায়তা দিচ্ছে। এর পাশাপাশি আল খায়ের ফাউন্ডেশন ও অদম্য বাংলাদেশের মত সংগঠনের উদ্যোগ রমজানে অস্বচ্ছল মানুষের কষ্ট কমিয়ে এনেছে। এমন সুশৃঙ্খল আয়োজন প্রকৃত অভাবীদের বেছে নিয়ে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণের এ কার্যক্রমকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধুবাদ জানাই। যারা খাদ্য সহায়তা পেলেন তারা বেশ কিছুদিন এ খাদ্য দিয়ে চলতে পারবেন। আগামীতেও আল খায়ের ফাউন্ডেশন ও অদম্য বাংলাদেশ এমন কার্যক্রম রংপুরে পরিচালনা করবে সেই প্রত্যাশা করছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments