মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাবিরল রোগে পা হারালেও থেমে যায়নি রফিজল

বিরল রোগে পা হারালেও থেমে যায়নি রফিজল

এএসটি সাকিল: নেই দুটি পা, তবু কাঁধে সংসার। সুস্থ ভাবে জন্ম নিলেও জীবনের একপর্যায় এসে দুটি পা হারিয়ে পঙ্গু হয়ে যান। তবুও দমে যাননি। হাত পাতেননি কারো কাছে। ২০০৩ সালে বিরল রোগে আক্রান্ত হলে রফিজলের দুটি পা কেটে ফেলতে হয়। তার পর থেকেই অভাবের সংসার তার। জীবন যুদ্ধে এখানেই থেমে যাননি, রীতিমতো চালিয়ে যাচ্ছে জীবন যুদ্ধ।

ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের লেংড়ার বাজার নামক স্থানে মৃত মোফাজ্জল হোসেনের ছেলে রফিজল (৫০) এর দুটি পা নেই। তাঁর জীবনের গল্প বিভীষিকাময়। সুস্থ–সবলভাবে পৃথিবীর আলো দেখলেও জীবনের একটি পর্যায়ে এসে বিরল রোগে আক্রান্ত হন, অবশেষে পা দুটি কেটে ফেলতে হয়। পঙ্গু হয়ে যান তিনি। তবে দমে যাননি। অদম্য ইচ্ছার জোরে লেংড়ার বাজার নামক স্থানে চায়ের দোকান করে জীবনের মোর ঘোরানোর চেষ্টা করে চলেছেন। জীবন যুদ্ধে হেরে যেতে চাননা তিনি।

তার কোন বসত ঘর নেই। দোকানেই স্ত্রীসহ তার বসবাস। প্রধানমন্ত্রীর দেওয়া একটি ঘর উপহার পেলে মাথা গোজার ঠাই হবে তার। এমনটি জানান অসহায় রফিজল।

রফিজলের স্ত্রী ও দুই ছেলে। সন্তান দুইজনই ছোট। বড় ছেলে কুরআনের হাফেজ। তাকে ঢাকা ভর্তি করবো। ছোটজন হিফজ বিভাগে পড়ে। লেখাপড়ার খরচ জোগাতে হিমশিম খেতে হয় ।

তিনি বলেন, ‘ইচ্ছা আছে সন্তানদের লেখাপড়া করানোর। জানি না কত দিন চালিয়ে যেতে পারব? রফিজলের মোবাইল নাম্বার দেওয়া হলো- ০১৭৪৪-২৩৯৯৯৪

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments