মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeরাজনীতিকৃষক লীগের নতুন সভাপতি সমীর, সাধারণ সম্পাদক কুলসুম

কৃষক লীগের নতুন সভাপতি সমীর, সাধারণ সম্পাদক কুলসুম

সদরুল আইন: কৃষক লীগের নতুন সভাপতি হয়েছেন সমীর চন্দ্র চন্দ। আর সাধারণ সম্পাদক করা হয়েছে উম্মে কুলসুমকে। আজ বুধবার কৃহশক লীগের দশম সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে নতুন নেতৃত্ব বেছে নেওয়া হয়েছে।

স্বাধীনতার পর অর্থনৈতিক মুক্তির জন্য খাদ্য উৎপাদন বাড়ানোর লক্ষ্যে চাষাবাদে কৃষককে সহযোগিতা দেওয়া ও কৃষির সমৃদ্ধির জন্য ১৯৭২ সালে ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ কৃষক লীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাত। প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ৯ বার সম্মেলন হয়েছে কৃষক লীগের। দশম সম্মেলনকে ঘিরে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে সাজসাজ রব দেখা গেছে।

সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, আাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আা ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপিসহ আরো অনেকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments