মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাসরকারি চাল চুরি: লালমোহনে ইউপি সদস্য আটক

সরকারি চাল চুরি: লালমোহনে ইউপি সদস্য আটক

বাংলাদেশ প্রতিবেদক: ভোলার লালমোহন উপজেলায় সরকারি চাল চুরির অভিযোগে এক ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ। তার নাম মো. ওমর।

শনিবার ভোররাতে অভিযান চালিয়ে উপজেলার উপজেলার ৬নং ওয়ার্ড থেকে তাকে আটক করা হয়।

মো. ওমর উপজেলার ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও একই এলাকার বাসিন্দা। এর আগে শুক্রবার রাতে ১৫ বস্তা চাল জব্দ করে ট্যাগ অফিসার ও পুলিশ।

এ তথ্য নিশ্চিত করেছে লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর।

তিনি জানান, লালমোহন-তজুমদ্দিনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনের নির্দেশে এ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

জানা যায়, গত বুধবার থেকে বদরপুর ইউনিয়নে জেলে পুনর্বাসনের চাল দেয়া হয়। দুই মাসের চাল খাদ্য গুদাম থেকে ছাড় দেয়া হলেও চেয়ারম্যান মো. ফরিদুল হক তালুকদার ১ মাসের চাল নিয়ে বিতরণ করেছেন।

১৭১০ জেলের মধ্যে চাল বিতরণ করার কথা থাকলেও প্রকৃত অধিকাংশ জেলেকেই চাল দেয়া হয়নি।

স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান ও তার ভাতিজা ৬নং ওয়ার্ডের মেম্বার ওমরসহ প্রতিবারই চাল বিতরণের সময় অনিয়ম করে আসছেন। চাল ওজনে কম দেয়াসহ নামে বেনামে চাল নিয়ে বিভিন্নভাবে পরিষদের গুদাম থেকে সরাচ্ছেন তারা। চেয়ারম্যান ও তার ভাতিজা ওমরের নেতৃত্বে তাদের নিকটাত্মীয় ও পছন্দের লোকদের জেলে সাজিয়ে নামে বেনামে জেলেদের চাল তোলা হয়। পরে ওই সব চাল পরিষদের পাশে বিভিন্ন বাসা-বাড়িতে লুকিয়ে রাখে।

এমন অভিযোগ আসলে এমপি শাওন প্রশাসনকে চাল উদ্ধার করে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে নির্দেশ দেন। পরে ট্যাগ অফিসার রফিকুল ইসলাম, পিআইও অপূর্ব দাস ও লালমোহন থানার পুলিশ পরিষদ এলাকায় অভিযান চালান।

শুক্রবার রাত ৯টা পর্যন্ত কয়েকটি বাড়িতে অভিযান চালান তারা। ওমর মেম্বারের এলাকা ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের ঘর থেকে চার বস্তা, সুমন চালকের ঘর থেকে ৯ বস্তা ও পরিষদের পাশে সমিলের কাঠেরগুঁড়ার মধ্যে লুকিয়ে রাখা আরও দুই বস্তা চাল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল হক তালুকদার বলেন, এসব চাল কার্ডধারী জেলেদের। জেলেরা চাল পেয়ে বিক্রি করেছে।

ট্যাগ অফিসার মো. রফিকুল ইসলাম জানান, আমি জেলেদের নিয়ম মতো চাল বিতরণের তদারকি করেছি। তারপরও এসব চাল কীভাবে বাইরে বের হলো তা বিস্ময়ের। আমরা তদন্ত করে ব্যবস্থা নেব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments