জয়নাল আবেদীন: রংপুর মেট্রোপলিটন পুলিশের নবযোগদানকৃত পুলিশ কমিশনার নুরে আলম মিনা রংপুর মহানগরীর আইন শৃঙ্খলা রক্ষায় চলমান কার্যক্রম জোরদারকরণ এবং যুগোপযোগী ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের নিমিত্তে মহানগরীর সকল স্তরের জনগণকে সাথে নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। এ ছাড়াও তিনি জঙ্গি, সন্ত্রাস, রাষ্ট্রবিরোধী ও নাশকতামূলক কর্মকান্ড এবং মাদক, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য সম্মানিত নগরবাসীর প্রতি আহবান জানান।

বৃহস্পতিবার বেলা পৌনে বারোটায় মেট্রোপলিটন পুলিশ লাইন্স মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন । তিনি বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শাহাদত বরণকারী সকল সদস্য এবং জাতীয় চার নেতা ও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকলের আত্মত্যাগকে গভীর শোক ও শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এছাড়াও তিনি তাঁর বক্তব্যে শহীদ বীর পুলিশ সদস্য যারা স্বাধীনতার প্রথম প্রহরে প্রতিরোধ গড়ে তুলেছিলেন, তাঁদেরকেও শ্রদ্ধাভরে স্মরণ করেন।রংপুর মহানগরীর বিদ্যমান সমস্যা ও এ ব্যাপারে করণীয় সম্পর্কে তাদের অভিমত ব্যক্ত করার আহবান জানান। এ সময় উপস্থিত সাংবাদিকবৃন্দ কমিশনারের উদ্দেশ্যে নগরীর বিদ্যমান বিভিন্ন অপরাধসমূহ এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক ব্যবস্থায় বিদ্যমান সমস্যা সম্পর্কে সম্যক ধারণা তুলে ধরেন এবং এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। একই সাথে পেশাদারিত্ব বজায় রেখে রংপুর মেট্রোপলিটন পুলিশের সকল প্রচেষ্টার সাথে থাকবেন মর্মে সাংবাদিকগণ তাদের অভিমত ব্যক্ত করেন। এরপর কমিশনার সাংবাদিকবৃন্দের প্রদত্ত অভিমতের প্রেক্ষিতে তাঁর বক্তব্য উপস্থাপন করেন।

তিনি রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠনের পর থেকে গত চার বছরে রংপুর মেট্রোপলিটন পুলিশের অদম্য অগ্রযাত্রায় সাংবাদিকসহ সকল স্তরের মানুষের অবদানের কথা তুলে ধরেন। এছাড়া রংপুর মেট্রোপলিটন পুলিশকে একটি সেবামুখী প্রতিষ্ঠানে পরিণত করতে আরপিএমপি’র প্রথম পুলিশ কমিশনার বর্তমানে রংপুর রেঞ্জের সম্মানিত ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম এর প্রচেষ্টাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

একই সাথে সকল সংবাদিকদের প্রতি গঠনমূলক সমালোচনা ও নিরপেক্ষ সংবাদ প্রকাশের মাধ্যমে পুলিশের কার্যক্রমকে গতিশীল করারও আহবান জানান। সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় অংশ নেন সিনিয়র রির্পোটার জয়নাল আবেদীন, লিয়াকত আলী বাদল, সাজ্জাদ হোসেন বাপ্পী , মাহবুব রহমান, ময়নুল হক,শাহ বায়োজিদ, আফতাব হোসেন সহ অন্যান্য সাংবাদিক । এসময় রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মেহেদুল করিম পিপিএম, সকল উপ-পুলিশ কমিশনারবৃন্দ, অতিঃ উপ-পুলিশ কমিশনারবৃন্দ, সহকারী পুলিশ কমিশনারগণ উপস্থিত ছিলেন ।

Previous articleআগস্টে রেমিট্যান্স এলো ১৯ হাজার কোটি টাকা
Next articleডিজেলে ভর্তুকি দেয়ার বিবেচনা করছে সরকার: কৃষিমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।