শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
Homeপ্রশাসনএটা আগুনের ঘটনা নয়, বিস্ফোরণ : র‌্যাব পরিচালক

এটা আগুনের ঘটনা নয়, বিস্ফোরণ : র‌্যাব পরিচালক

বাংলাদেশ প্রতিবেদক: গুলিস্তানে পাঁচতলা ভবনে কোনো আগুনের ঘটনা ঘটেনি, বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের পরিচালক মেজর মোরশেদ আলম।

তিনি বলেন, ‘আমরা সাবধানে ক্ষতিগ্রস্ত বিল্ডিংয়ে প্রবেশ করেছি এবং মনে হচ্ছে এটা কোনো আগুনের ঘটনা নয়, এটি একটি বিস্ফোরণ। বিস্ফোরণের মাত্রা ছিল বিশাল।’

বিস্ফোরণের কারণ সম্পর্কে মেজর মোর্শেদ বলেন, ঘটনাস্থল থেকে প্রাথমিক নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে এবং নমুনা পরীক্ষা করে বিস্ফোরণের প্রকৃত কারণ জানা যাবে।

তিনি বলেন, বিস্ফোরণের পিছনে গ্যাস পাইপলাইনের লিকেজসহ একাধিক কারণ থাকতে পারে এবং এয়ার কন্ডিশনার বিস্ফোরণেরও কিছুটা সম্ভাবনা রয়েছে।

এছাড়া ভবনের ভেতরে কোনো মানুষের জীবিত বা মৃত কোনো অস্তিত্ব আছে কিনা তা পরীক্ষা করার জন্য একটি ডগ স্কোয়াড দল সেখানে কাজ করছে বলেও জানান মোরশেদ।

গতকাল বিকেল ৫টার দিকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে একটি পাঁচতলা ভবনে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ১৮ জন নিহত এবং শতাধিক আহত হন।

আহতদের মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন।

সকাল ১১টার দিকে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন জানান, সকাল ৯টার দিকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার অভিযান শুরু করে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স (অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স) এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেলের উপ-অতিরিক্ত পরিচালক শাহজাহান সিকদার।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments