কেরানীগঞ্জের জিনজিরা ইউনিয়নের হাউলি গ্রামে “ভুতের বাড়ি” নামক একটি চাইনিজ রেস্টুরেন্টে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ২ জন কর্মচারী আহত হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যার পর চাইনিজ রেস্টুরেন্টের কিচেন রুমে এ বিস্ফোরণ ঘটে। আহতদের উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়।

আহত দুইজন হচ্ছে- মো. কাসেম (২০) ও বিশ্বজিত (২৫)। এ সময় রেস্টুরেন্টের কিচেন রুমে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের বিকট শব্দে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা দিকবিদিক ছুটাছুটি করতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিদিনের মতো সোমবার সন্ধ্যার পর ভুতের বাড়ি চাইনিজ রেস্টুরেন্টটিতে হঠাৎ একটি বিকট শব্দ হয়। শব্দ শুনে আশেপাশের লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। এ সময় চাইনিজের ভেতর থেকে লোকজন দ্রুত বের হতে থাকে। কিছুক্ষণ পরে খবর নিয়ে যানা যায় চাইনিজের ভেতরে কিচেনের গ্যাস সিলেন্ডার বিস্ফোরিত হয়েছে।

এ ব্যাপারে ভুতের বাড়ি চাইনিজ রেস্টুরেন্টের পরিচালক মো. রনি জানান, সন্ধ্যার পর আমাদের চাইনিজে কিছু কাস্টমার আসে। তখন তারা খাবারের অর্ডার করলে সে খাবার আমাদের চাইনিজের ২য় তলায় কিচেন রুমে প্রেরণ করা হয়। চাইনিজের কুক অর্ডার পেয়ে গ্যাস সিলিন্ডার চালু দিয়ে চুলা জ্বালাতে গেলে হঠাৎ সিলিন্ডার বিস্ফোরিত হয়।

এ ঘটনায় আমাদের দু’জন কর্মচারী আহত হয়েছে। তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তিনি আরো বলেন, আজ সারাদিন বিস্ফোরিত সিলিন্ডার দিয়ে কাজ চলেছে। এ ঘটনার পর থেকে চাইনিজ রেস্টুরেন্টটি বন্ধ রয়েছে।