মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা জাতীয় পার্টি ও তার সহযোগী সংগঠনের ৫ শতাধিক নেতাকর্মী ও সমর্থক সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারা বাংলাদেশ-এ যোগদান করেছেন। গতকাল সোমবার (৫ নভেম্বর) বিকালে দলটির প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলনের হাত ধরে তাঁরা আনুষ্ঠানিকভাবে বিকল্প ধারায় নাম লেখান।

এ উপলক্ষে সিঙ্গাইর পৌর শহরস্থ গোলাম সারোয়ার মিলনের বাসভবন চত্বরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা জাতীয় পার্টির যুগ্ম-সম্পাদক কাজী বশির উদ্দিন আহমেদ কুদ্দুস ও উপজেলা জাতীয় যুব সংহতির সাবেক সাধারণ সম্পাদক মজিবুর রহামানের নেতৃতে স্থানীয় জাতীয় পার্টি, যুব সংহতি ও ছাত্র সমাজের বিভিন্ন পর্যায়ের ৫ শতাধিক নেতাকর্মী ও সমর্থক বিকল্প ধারা বাংলাদেশ দলে যোগদান করেন।

বিকল্প ধারায় যারা যোগদান করলেন- উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি গাজীউর রহমান, সদস্য আবুল কালাম আজাদ, আব্দুল মান্নান, পৌর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন, সদর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আব্দুস ছাত্তার, সাংগঠনিক সম্পাদক রজ্জব আলী, সায়েস্তা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী, জাতীয় পার্টি নেতা ডা. আবু সাঈদ, আমীর হোসেন খোকা, কাওসার হোসেন ও সালাহ উদ্দিন খোকা। গেলাম সারোয়ার মিলন তাঁদের পুষ্পমাল্য দিয়ে বরণ করে নেন।

পরে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক রজ্জব আলী মাষ্টারের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিকল্প ধারার প্রেসিডিয়াম সদস্য গেলাম সারোয়র মিলন। তিনি তাঁর বক্তব্যে বলেন, সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর আদর্শে অনুপ্রাণীত হয়ে বিকল্প ধারা বাংলাদেশ দলে যোগদান করেছি। দেশের বর্তমান পরিস্থিতিতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের একজন দেশপ্রেমিক রাজনীতিবিদ হিসেবে আমার নৈতিক দায়িত্ব দেশের অগ্রযাত্রায় অংশ নেওয়া।

সুখী সমৃদ্ধশীল বাংলাদেশ গঠন ও দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সময়ের সাহসী দেশপ্রেমিক ডা. বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প নেই। এই মহান দুই নেতার নেতৃত্বে সুখী সমৃদ্ধিশালী উন্নত বাংলাদেশ গড়ার মানসে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনি সকল দেশপ্রেমিক নাগরিকদের মহাজোট তথা বিকল্প ধারা বাংলাদেশ দলের পতাকাতলে আসার আহবান জানান।

উল্লেখ্য, ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারোয়ার মিলন। পরে জাতীয় পার্টিতে যোগ দিয়ে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হয়েছিলেন। পেয়েছিলেন শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব। রাজনীতির অঙ্গন থেকে দীর্ঘদিন নিষ্ক্রীয় ছিলেন বিজিএমইএ’র পরিচালক ও এফবিসিসিআই’র সাবেক এই সদস্য। গত ২৬ অক্টোবর ডা. বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারা বাংলাদেশ দল যোগ দেন তিনি।