মাদকবিরোধী অভিযান চালিয়ে গত ১০ মাসে ১৭ হাজার ৭১০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে বিপুল সংখ্যক মাদকদ্রব্য। এর মধ্যে গত ৬ মাসে মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৭ হাজার ৫৩২ জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়, গত ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (৮ নভেম্বর) পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযান চালিয়ে ১৭ হাজার ৭১০ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিপুল সংখ্যক বিভিন্ন মাদক উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৩১ কেজি ৪১৩ গ্রাম হেরোইন, ৮৫ লাখ ৬৬ হাজার ১২৮ পিস ইয়াবা, ১ লাখ ১৮ হাজার ১৫২ বোতল ফেন্সিডিল, ৪ হাজার ৫৯৭ কেজি ৪৪৩ গ্রাম গাঁজা, ৯ হাজার ৫ শ’ বোতল বিদেশি মদ, ১৭ লাখ ৫২ হাজার ৩৮৯ লিটার দেশি মদ, ৩৪ হাজার ৫৩২ ক্যান বিয়ার, ১৩ হাজার ২৩ পিস নেশা জাতীয় ইনজেকশন, ৭৫০ গ্রাম কোকেন, ৭ কেজি ২৫০ গ্রাম আফিম, ১০ হাজার পিস ভায়াগ্রা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

এদিকে গত ৩মে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পাওয়ার পর গত ৪মে থেকে মাদকবিরোধী বিশেষ অভিযান শুরু করে র‌্যাব। এরই প্রেক্ষিতে ৪ মে থেকে বৃহস্পতিবার (৮ নভেম্বর) পর্যন্ত রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ৪ হাজার ৪০৪টি মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৭ হাজার ৫৩২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতদের কাছ থেকে ২২ কেজি হেরোইন, ৬৩ লাখ ৯২ হাজার ১০৩ পিস ইয়াবা, ৬০ হাজার ৩৯২ বোতল ফেন্সিডিল, ২ হাজার ৭০১ কেজি ৩১০ গ্রাম গাঁজা, ৩৫ হাজার ৬৯৬ বোতল বিদেশি মদ ও ১৫ লাখ ৯৬ হাজার ৮২৮ লিটার দেশি মদ উদ্ধার করা হয়েছে। এসব মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৯৮ কোটি ১৫ লাখ টাকা।

এছাড়া ১হাজার ৩০৯টি মাদকবিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করে ৯ হাজার ৯৫০ জন মাদক সেবী ও ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তাদের মধ্যে ৮ হাজার ৫৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১ হাজার ৪১৪ জনকে আর্থিক জরিমানা করা হয়েছে।

এ সময় পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযানে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৮৪ জন নিহত হয়েছে।

Previous articleশেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের
Next articleঘনিষ্ঠ অবস্থায় প্রেমিকের সঙ্গে স্ত্রী, অত:পর
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.