কাগজ ডেস্ক: চট্টগ্রাম, মাগুরা, গাজীপুর ও বরিশালে সড়ক দুর্ঘটনায় অন্তত ৫ জন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও কমপক্ষে ৭ জন।

আজ শুক্রবার সকালে এ দুর্ঘটনাগুলো ঘটেছে।
চট্টগ্রাম:ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইতে সিমেন্টবোঝাই ট্রাকের চাপায় ব্যাটারিচালিত রিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে আরও ২ জন
আজ শুক্রবার বড়তাকিয়া চক্ষু হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।
নিহতেরা হলেন- বড় তাকিয়া রেলগেট এলাকার সালেহ আহম্মদের ছেলে সুলতান (২৮) ও তার মেয়ে ইসরাত মুনতাহা (১)।
এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছেন তার স্ত্রী রোজিনা আক্তার ও রিকশাচালক বড় তাকিয়া এলাকার নিচিন্তগ্রামের নেজাম উদ্দিন। রোজিনাকে গুরুতর আহত অবস্থায় মোস্তার নগর হাপাতালে ভর্তি করা হয়।
চট্টগ্রামের ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিম উদ্দিন বাংলানিউজকে তথ্য নিশ্চিত করে জানান, ব্যাটারিচালিত রিকশাটি দক্ষিণ দিক থেকে উত্তর দিকে আসছিল, অপরদিক থেকে ট্রাকটি এসে ব্যাটারিচালিত রিকশাকে চাপা দেয়।
গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী স্টেশন রোড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসচাপায় অজ্ঞাত এক নারী (৪০) নিহত হয়েছেন।
আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ফারুক হোসেন জানান, ওই নারী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে। তবে পুলিশ বাসটি আটক করলেও চালক পালিয়ে গেছে।

মাগুরা: মাগুরা সদর উপজেলার ইছাখাদা বাজার এলাকায় বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার যাত্রী অপু বিশ্বাস (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।
নিহত অপু বিশ্বাস সদর উপজেলার বেঙ্গা গ্রামের সুশীল বিশ্বাসের ছেলে।
আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
অপুর আত্মীয় অরুণ রায় গণমাধ্যমকে জানান, সকালে অপু বেঙ্গা গ্রাম থেকে সিএনজি অটোরিকশায় করে মাগুরার উদ্দেশে রওনা হয়। অটোরিকশাটি ইছাখাদা বাজার এলাকায় পৌঁছালে একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই অপু মারা যান।
মাগুরা ফায়ার সার্ভিসের কর্মী আব্দুল হান্নান গণমাধ্যমকে জানান, বর্তমানে অপুর লাশ মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে রাখা হয়েছে।
বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিজানুর রহমান (৩২) নামে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৫ জন।
নিহত মিজানুর রহমানের লাশ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

আজ শুক্রবার সকালে উপজেলার বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম গণমাধ্যমকে জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই মিজানুর রহমানের মৃত্যু হয়। আহতদের হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, পটুয়াখালীর শাহজাদা (৪৫), মিজানুর (৩০), বিল্লাল হোসেন (২৭), বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শিরিন (২৬) ও রেজাউল (৩২)।

জানা গেছে, একটি থ্রি-হুইলারে করে বাকেরগঞ্জ থেকে মির্জাগঞ্জের দিকে যাচ্ছিলো। পথিমধ্যে বিপরীতমুখি একটি গাড়ির সঙ্গে থ্রি-হুইলারের সংঘর্ষ হলে এটি দুমড়ে-মুচড়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান জানান, হতাহতরা সবাই থ্রি-হুইলারের যাত্রী। তবে থ্রি-হুইলারের কোন গাড়ির সঙ্গে সংঘর্ষ হয়েছে তা জানা যায়নি।