শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাসিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ চারজনের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ চারজনের মৃত্যুদণ্ড

কাগজ প্রতিনিধি: সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক মহল্লার গৃহবধূ সুমি রানী হত্যা মামলায় স্বামীসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে এক লক্ষ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক ফজলে খোদা নাজির।

মৃতদন্ড প্রাপ্তরা হলো- স্বামী শ্রী সুবির কুমার, তার ভাই ডা. সুশীল কুমার, সুনীল কুমার ও মনোরঞ্জন কুমার রায়। আসামিরা সকলেই পলাতক রয়েছে।

মামালার নথি থেকে জানা যায়, ১৯৯৯ সালে সুবীর কুমারের সাথে টাঙ্গাইল শহরের সাহাপাড়ার গোপীনাথ বিশ্বাসের মেয়ে সুমী রানীর বিয়ে হয়। বিয়ের সময় সুবীর ৫ লক্ষ টাকা যৌতুক দাবি করলে আড়াই লক্ষ টাকা পরিশোধ করা হয়। পরবর্তীতে যৌতুকের দাবিতে সুবীর ও তার স্বজনরা ২০০১ সালে ১২ জানুয়ারি সুমিকে হত্যা করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে থানায় জিডি করেন। কিন্তু ময়নাতদন্ত প্রতিবেদনে সুমিকে গলাটিপে হত্যা করা হয়েছে প্রমানিত হওয়ায় সদর থানার এসআই মনিরুল ইসলাম ১৫ জানুয়ারি সুবীরসহ ৪ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন এবং আদালতে চূড়ান্ত অভিযোগপত্র দাখিল করেন।

মামলা দায়েরের পর থেকেই আসামিরা পলাতক রয়েছে। ১২জন স্বাক্ষীর সাক্ষ্য ও প্রমাণ শেষে আদালত ৪ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষে এ্যাড. আব্দুল হামিদ লাভলু ও আসামি পক্ষে রাষ্ট্র নিযুক্ত স্টেট ডিফেন্স এ্যাড. এসএম জাহাঙ্গীর আলম মামলাটি পরিচালনা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments