বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeখেলাধুলাআইসিসি’র বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ

আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ

কাগজ ডেস্ক: টেস্ট ও ওয়ানডে সংস্করণে বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। ২০১৮ সালের পারফরম্যান্সের ভিত্তিতে দুই সংস্করণে ভিন্ন একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্তা সংস্থাটি। দুই সংস্করণেই অধিনায়ক হিসেবে আছেন বিরাট কোহলি।
টেস্ট একাদশে বাংলাদেশের কোন ক্রিকেটার না থাকলেও ওয়ানডে একাদশে টাইগাদের প্রতিনিধি হিসেবে আছেন মোস্তাফিজুর রহমান। গেল বছর ১৮ ম্যাচে মাত্র ৪.২০ ইকোনমি এবং ২১.৭২ গড়ে শিকার করেছিলেন ২৯টি উইকেট।
ওয়ানডে একাদশে ভারত ও ইংল্যান্ডের খেলোয়াড়দেরই প্রাধান্য। দুই দেশের চারজন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছেন ওয়ানডে একাদশে। এছাড়া নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশের আছেন একজন করে খেলোয়াড়।
কোহলি ছাড়াও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আছেন রোহিত শর্মা, কুলদিপ যাদব ও জসপ্রিত বুমরাহ। অন্যদিকে চার ইংলিশ ক্রিকেটার হচ্ছেন জনি বেইরস্টো, জো রুট, জস বাটলার ও বেন স্টোকস।

এদিকে বাংলাদেশের মোস্তাফিজ, নিউজিল্যান্ডের রস টেইলর ও আফগানিস্তানের রশিদ খান স্থান পেয়েছেন একাদশে।
টেস্ট একাদশের অধিনায়কও কোহলি। কোহলি ছাড়াও একাদশে অন্য দুই ভারতীয় হচ্ছেন ঋশভ পান্ত ও জসপ্রিত বুমরাহ। এই সংস্করণে নিউজিল্যান্ড থেকেও তিন জন ক্রিকেটার স্থান পেয়েছেন। এরা হচ্ছেন—টম ল্যাথাম, কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলাস।
একাদশে শ্রীলঙ্কার দিমুথ করুনারতে, ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, অস্ট্রেলিয়ার নাথান লায়ন ও পাকিস্তানের মোহাম্মদ আব্বাস স্থান পেয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments