শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাউন্মুক্ত প্রার্থিতায় অস্বস্তিতে রায়পুর তৃণমূল আ’লীগ

উন্মুক্ত প্রার্থিতায় অস্বস্তিতে রায়পুর তৃণমূল আ’লীগ

তাবারক হোসেন আজাদ: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ দুটি উন্মুক্ত রাখায় অস্বস্থিতে পড়েছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার তৃণমূল আওয়ামী লীগ। এমনিতেই নানা ইস্যুতে নিজেদের মধ্যে দ্বন্দ্ব লেগেই আছে। তার ওপর বিএনপিবিহীন এ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে গিয়ে দুটি পদ উন্মুক্ত করে দেয়ার পর বিদ্যমান দ্বন্দ্ব রূপ নিতে পারে সংঘাতে বলে শঙ্কা অনেকের। চেয়ারম্যান পদে দলীয় প্রতীক পেতে ৬ চেয়ারম্যান প্রার্থী গত ১৫ দিন ধরে কেন্দ্রে (ঢাকা) অবস্থান করছেন। এরই মধ্যে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে দলের পুরুষ ভাইস চেয়ারম্যান ১২ ও মহিলা ভাইস চেয়াম্যান ৬ জন নতা মাঠে নেমে পড়েছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে পড়া নেতারাও এই পদে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে নামার অপেক্ষায়। এ নিয়ে নতুন সংকটে তৃণমূল আওয়ামী লীগ। এবারই প্রথম উপজেলা চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। এদিকে গত ১ ফেব্রুয়ারী জেলা ও উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের (৪ নেতা) স্বাক্ষরিত চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর তালিকা কেন্দ্রে জমা দিয়েছেন। এরই মধ্যে পৃথক দু’টি তালিকা (তিনজন ও ছয়জন) চেয়ারম্যান পদের তালিকা কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে। আবার পক্ষপাতিত্বের অভিযোগে কেন্দ্রে নালিশও জমা পড়ছে। তারা বলেছেন, বিগত সময়ে দলীয়ভাবে নির্বাচন না হলেও চেয়ারম্যান ও দুটি ভাইস চেয়ারম্যান পদে দল সমর্থিত প্রার্থী দেয়া হতো। এতে নেতাকর্মীরা দলীয় প্রার্থীর পক্ষে একযোগে মাঠে নামার সুযোগ পেতেন। এবার দুটি পদ (ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান) উন্মুক্ত রাখা হচ্ছে। এতে সবাইকে বিব্রতকর অবস্থায় পড়তে হবে। কারণ একটি উপজেলায় অনেক ইউনিট (থানা, ওয়ার্ড, ইউনিয়ন) থাকে। দলীয় চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারাও আছেন। নিজেরাই যখন নিজেদের প্রতিদ্বন্দ্বী হবেন, তখন তারা কে কার পক্ষে মাঠে নামবেন? চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোট পাওয়া ব্যক্তির নামের সঙ্গে ভাইস চেয়ারম্যান পদের সর্বোচ্চ ভোট পাওয়া ব্যক্তিদের নামের তালিকা পাঠানো হয়েছে কেন্দ্রে। এখন নতুন করে ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখা হলে নতুন জটিলতা সৃষ্টি হবে। লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন বৃহ¯পতিবার সন্ধ্যায় বলেন, চেয়ারম্যান পদে পৃথক তিনজন ও ছয়জন করে দুটি তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। দুটি ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখায় সমস্য হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এটা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। সমস্যা হলে দেখা যাবে। সেটিও কেন্দ্রকে জানানো হবে। উল্লেখ্য-রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয়ধাপে আগামী ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে কমিশন থেকে ঘোষনা দেওয়া হয়। এতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন অধ্যক্ষ মামুনুর রশিদ, মাস্টার আলতাফ হোসেন হাওলাদার, রফিকুল হায়দার বাবুল পাঠান, এডভোকেট মিজানুর রহমান মুন্সি, মঞ্জুর হোসেন সুমন, বায়েজিদ ভূঁইয়া। ভাইস চেয়ারম্যান পদে আ’লীগ নেতা হারুনুর রশিদ, এডভোকেট আবুল কালাম মুন্সি, আনসার উল্যাহ, সফিকুর রহমান খান, নূরে আলম জিকু, এডভোকেট মারুফ বিন জাকারিয়া, মাইনুদ্দিন মোল্লা, সালাহ্ধসঢ়; উদ্দিন

বাবু, আব্দুর রহমান স্বপন, নিজাম উদ্দিন শীপন ভূঁইয়া, সামছুল আলম হীরা, আরিফ মুন্সি। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাহেলা বেগম, মাজেদা বেগম, সামছুন্নাহার লিলি, হাসিনা আক্তার ও কোহিনুর বেগম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments