বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসাপাহারে আ’লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী প্রচারণা তুঙ্গে

সাপাহারে আ’লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী প্রচারণা তুঙ্গে

বাবুল আকতার: উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ না হলেও নওগাঁর সাপাহারে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর মধ্যে নির্বাচনী প্রচারণা এখন তুঙ্গে। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পার হলেও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী তার মনোনয় প্রত্যাহার না করায় আওয়ামীলীগের দু’প্রার্থীই এখন সারা উপজেলার গ্রাম থেকে গ্রামান্তরে চষে বেড়াচ্ছেন। দু’জনেই সাধারণ ভোটারদেন নিকট ভোট প্রার্থনা করে চলেছেন। গত শুক্রবার উপজেলার সদর ইউনিয়নের পিছল ডাঙ্গা হাটে নির্বাচনী প্রচারণাকালে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান হোসেন জানান যে, গত বারের নির্বাচনে উপজেলা আ’লীগের সভাপতি ও আমি দু’জনেই প্রার্থী ছিলাম। তখন তৃণমুল নেতাকর্মীদের ভোটের আগে ভোগ গ্রহণ অনুষ্ঠিত হলে সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী তৃণমুল ভোটে জয়লাভ করায় আমি তাকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মেনে নিয়েছিলাম এবং ওই ভোটগ্রহণ অনুষ্ঠানে আমি সহ দলীয় নেতাকর্মীগন তার পিছনে কাজ করে তাকে ভোটে জয়লাভ করিয়ে ছিলাম। কিন্তু এবারের উপজেলা পরিষদ নির্বাচনে আমি পূর্বের ঘোষনা মতে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করলে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা

আ’লীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ্ধসঢ়; আবারো নিজকে প্রার্থী হওয়ার ঘোষনা দেন। এরই প্রেক্ষীতে ১ফেব্রুয়ারী নওগাঁ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে আবারো ভোটের আগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উক্ত ভোটে তৃণমুল নেতাকর্মীগন আমাকে জেতালেও রহস্যজনক ভাবে কেন্দ্র হতে আমাকে বাদ দিয়ে পুনরায় তৃণমুল ভোটে পরাজিত ব্যক্তিকেই প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়। তৃণমুল ভোটে জয়লাভের পরেও কেন আমাকে মনোনিত করা হলোনা জেলা নেতৃবৃন্দের নিকট প্রশ্ন রেখেও তার কোন প্রতিউত্তর না পেয়ে আমি তৃণমুল নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী মাঠে নেমেছি এবং নির্বাচন করছি। বর্তমানে দলীয় সমর্থন বা মনোনীত প্রার্থী আলহাজ্ব শাসমুল আলম শাহ চেীধুরী ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব শাহজাহান হোসেন দু’জনেই নির্বাচনী মাঠে বেশ জোরে সোরে তাদের নির্বাচনী প্রচার প্রচারণ চালিয়ে যাচ্ছেন। এবিষয়ে একাধিক সাধারণ ভোটারদের সাথে কথা হলে তারাও জানান যে, গতবারের নির্বাচনে তৃণমুল ভোটে শামসুল আলম শাহ চৌধুরী জয়লাভ করায় শাহজাহান হোসেন তাকে যেভাবে মেনে নিয়েছিলেন এবারে ঠিক তেমনি শাহজাহান জয়লাভ করায় তাকেও শাহজাহান হোসেনকে মেনে নেয়া উচিৎ ছিল। কেন তিনি তৃণমুল ভোটে হেরে গিয়েও লবিং করে নিজকে মনোনীত করালেন এ প্রশ্ন এখন সাধারণ ভোটারদের। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে একই দলের দুই নেতার প্রার্থী হওয়ার ঘটনায় সাপাহার উপজেলা আওয়ামীলীগের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হতে পারে বলে রাজনৈতিক বিশ্লেষকগন মনে করছেন। তবে সাধারণ ভোটাররা প্রকাশ্য মুখ খুলে কিছুই বলতে চান না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments