শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসাপাহারে নিম্নমানের বিটুমিনে রাস্তার কাজ প্রতিহত করলো ইউএনও

সাপাহারে নিম্নমানের বিটুমিনে রাস্তার কাজ প্রতিহত করলো ইউএনও

বাবুল আকতার: নওগাঁর সাপাহারে নিম্নমানের বিটুমিন দ্বারা রাস্তার সংস্কার কাজের অপচেষ্টা প্রতিহত করেছে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী। এলাকাবাসী সুত্রে জানা গেছে, উপজেলার তিলনা ইউনিয়নের হরিপুর মোড় হতে চকগোপাল মোড় পর্যন্ত প্রায় ২৯০০মিটার পাকা রাস্তার (রিপিয়ারিং)সংস্কার কাজের ঠিকাদার নিযুক্ত করা হয়। উক্ত কাজে বাংলাশেী বিটুমিন ব্যবহারের নির্দেশনা থাকলেও সংশিষ্ট ঠিকাদার তা অমান্য করে অধিক মুনাফার লোভে বিধি বহি:র্ভুত ভাবে আরব আমিরাতের নিম্নমানের বিটুমিন ব্যবহার করেই তার কাজ চালিয়ে যান। এ সময় এলাকার জনগণ বাধা নিষেধ করলেও তারা তা তোয়াক্কা না করেই কার্পেটিং কাজ করতে থাকে। এলাকাবসী বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরীকে অবগত করলে তিনি শুক্রবার বিকেলে সরজমিনে ওই রাস্তা পরির্দশনে গিয়ে বিদেশী বিটুমিন ব্যবহার করার সত্যতা পান ও বিদেশী বিটুমিন ব্যবহার না করার নির্দেশ প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরীর জরুরী হস্তক্ষেপে নিযুক্ত সংশিষ্ট ঠিকাদার ওই রাস্তার সাইটে মজুদ রাখা ৩০ ড্রাম বিটুমিন শনিবার সকালে সরিয়ে ফেলতে বাধ্য হয়। সরজমিনে ওই রাস্তায় গিয়ে তদারককারী দায়িত্বে নিয়োজিত উপজেলা প্রকৌশলী দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আলহাজ্ব আরশাদ আলীর সাথে কথা হলে তিনি ওই ঘটনার সত্যতা স্বিকার করে বলেন যে কাজের তদারকির দায়িত্বে নিয়োজিত এল জি ইডি’র লোকজনের চোখ ফাঁকী দিয়ে সংশিষ্ট ঠিকাদার রাস্তার সাইটে ওই নিম্নমানের বিটুমিন মজুদ করে ছিল। বর্তমানে এলজিইডি কর্তৃৃপক্ষের লোকজনের উপস্থিতি ও কড়া নজরদারীর মধ্যে দিয়ে সঠিক ভাবে কাজ করা হচ্ছে । রাস্তার ঠিকাদার মতিউর রহমান সত্যতা স্বিকার বলেন তারা নিম্নমানের বিটুমিন সরিয়ে ফেলে

উন্নত বিটুমিন দ্বারা ওই রাস্তার সংস্কার কাজ করছেন তবে এলজিইডি কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে তারা ওই বিটুমিনগুলি সংগ্রহ করেছিল বলে জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments